মেলায় জাফরউল্লাহ্ শারাফাতের প্রথম বই

জনপ্রিয় অনলাইন : এবারের বইমেলায় প্রকাশ হয়েছে দেশের খ্যাতিমান ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাতের প্রথম বই। চৌধুরী জাফরউল্লাহ্ শারাফাত বলছি নামের বইটি আত্মজীবনীমূরক। বইমেলার ৬১২ নং স্টলে শিখা প্রকাশনীতে পাওয়া যাচ্ছে বইটি। মূল্য ২৫০ টাকা।

বই সম্পর্কে জাফরউল্লাহ্ শারাফাত ঢাকাটাইমসকে বলেন, আমার দীর্ঘ ধারাভাষ্য জীবনের প্রতিচ্ছবি এই বই। বইটি পড়লে জানা যাবে কীভাবে একজন জাতীয় ও আন্তর্জাতিক ধারাভাষ্যকার হওয়া যায়। এছাড়াও জানতে পারবে বাংলাদের ক্রিকেট ও ফুটবলের মূল ইতিহাস সম্পর্কে।
ধারাভাষ্যকার বলেন, দেশ ও বিদেশের মাঠ থেকে কিভাবে বাংলাদেশের ধারাভাষ্য শুরু হলো তাও চমৎকারভাবে ফুটে উঠেছে বইটিতে। তিনি বলেন, আমি জখন ক্লাস নাইনে পড়ি তখন থেকেই আমি ধারাভাষ্য দিই। জীবনের সিংহভাগ সময় ক্রীড়াজগতে কাটিয়েছি। এ পর্যন্ত টানা নয়টি বিশ্বকাপ ধারাভাষ্য দিয়েছি।, যা একটি বিশ্বরেকর্ড। বইটি আমার আত্মজীবনীও বলা চলে।

চৌধুরী জাফরউল্লাহ্ শারাফাত ১০ মে ১৯৬৮ গোপালগঞ্জের কোটালিপাড়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম সরাফত হোসেন চৌধুরী। মাতা সাজেদা চৌধুরী। তিনি ঢাকা কুব্বাদ সরদার প্রথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক, ১৯৮৪ সালে পোগেজ স্কুল থেকে মাধ্যমিক, ১৯৮৬ সালে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক, ১৯৯০ সালে জগন্নাথ কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে উচ্চতর শিক্ষা অর্জন করেন। ১৯৯৯ সালে মাস্টার্স সম্পন্ন করেন। ২০১৪ সালে শ্রেষ্ঠ ধারাভাষ্যকারের স্বীকৃতিস্বরূপ আন্তর্জাতিক স্পোর্টস অ্যাওয়ার্ড ইউএসএ পুরস্কার পান। ধারাভাষ্যের পাশাপাশি তিনি প্রিমিয়ার ব্যাংকের ডিরেক্টর এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে-এর ভাইস চেয়ারম্যান।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget