পিএইচজি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তির রেজিষ্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

প্রেস বিজ্ঞপ্তিঃ বিয়ানীবাজারের পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে রেজিষ্ট্রশন কার্যক্রমের উদ্বোধন করেছেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি।আজ সকাল সাড়ে ৯টায় বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত মুক্ত মঞ্চে  এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মন্ত্রী। এ সময় বিদ্যালয়ের শিক্ষার মান নিয়ে কথা বলার পাশাপাশি বিদ্যালয়ে আরো একাডেমিক ভবণ নির্মাণ করে দেয়ার আশ্বাস প্রদান করে  তিনি বলেন, তৎকালীন সময়ে এই বিদ্যালয়ে শিক্ষার মান অনেক ভালো ছিলো এবং এখান থেকে ড. জিসি দেবসহ  অনেক গুনীজনের জন্ম হয়েছে। মন্ত্রী বিদ্যালয়ের উন্নয়ন প্রসঙ্গে বলেন, শুধু বাহ্যিক উন্নয়ন করলে চলবে না। শিক্ষার মান আরো বাড়াতে হবে।

১৯১৭ সালে প্রতিষ্ঠিত পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়য়ের শতবর্ষ পূর্তি উদযাপণ অনুষ্ঠানের রেজিষ্ট্রশন করার জন্য দেশ বিদেশে অবস্থানরত সাবেক শিক্ষার্থীদের প্রতি আহবান জানান শিক্ষামন্ত্রী।
শতবর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে গঠিত রেজিস্ট্রেশন উপ-কমিটির যুগ্ম আহবায়ক গৌছ উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক শিক্ষাবিদ আলঅ আহমদ ও সদস্য সচিব, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাছিব জীবন।


অনুষ্টানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খাঁন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল হাছিব মনিয়া, এডভোকেট মহব্বত আলী খাঁন, খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতনের প্রাক্তন প্রধান শিক্ষক লায়ন কাজী মতিউর রহমান, বর্তমান প্রধান শিক্ষক আব্দুল মালিক,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সালেহ আহমদ বাবুল, পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আবু আহমেদ সাহেদ,প্রচার উপ-কমিটির আহবায়ক আব্দুল বাছিত টিপু, শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুশ শুক্কুরসহ বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষক,শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget