যুব রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব প্রধান মিনহাজুল আবেদীন অভিষিক্ত

ইমদাদুর রহমান ইমদাদ,সিলেটঃ বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি যুব রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের উদ্যোগে বুধবার (8 ফেব্রুয়ারী) বিকেলে সিলেট নগরীর রেডক্রিসেন্ট যুব ইউনিট কার্যালয়ে নব-গঠিত কার্যকরী কমিটির ২০১৭-১৯ বর্ষের অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অভিষেক ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান  অতিথি রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সেক্রেটারি আব্দুর রহমান জামিল বলেন, যুব রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের নব-নির্বাচিত যুব প্রধান মোঃ মিনহাজুল আবেদীন তার মেধা ও যোগ্যতা দিয়ে যুব প্রধান নির্বাচিত হয়েছে। সে একজন দক্ষ সংগঠক ও আন্তর্জাতিক প্রশিক্ষন প্রাপ্ত। সে ইতোমধ্যে  বিশ্বের বিভিন্ন দেশে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে  প্রশিক্ষণ  নিয়ে আসছে। তার নেতৃত্বে যুব  রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট অনেক এগিয়ে যাবে। প্রধান অতিথি নব-গঠিত কার্যকরী কমিটির সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। অভিষিক্ত মোঃ মিনহাজুল আবেদীন তার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের ক্ষেত্রে সকলের সহযোগীতা কামনা করেন।  

রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের কার্যকরী কমিটির সদস্য সুয়েব আহমদ এর সভাপতিত্বে ও উপ-যুব প্রধান ১ নাজিম খাঁনের পরিচালনায়, অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সদস্য খোকন আহমদ,  ইউনিট অফিসার ও সহকারী পরিচালক আলাউদ্দিন, বিদায়ী সাবেক যুব প্রধান সায়মন মিয়া।অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে  তিলাওয়াত করেন রাসেল মিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান আফজাল হোসেন তুহিন, সদ্য বিদায়ী সভাপতি সায়মন মিয়া। অনুষ্ঠানে সদ্য বিদায়ী সভাপতি নতুন যুব প্রধানের হাতে দায়িত্ব হস্তান্তর করেন।এবং নব-নিযুক্ত যুব প্রধানকে ফুল দিয়ে বরণ করেন যুব সদস্যবৃন্দ। অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন যুব রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের নব-গঠিত কার্যকরী কমিটির উপ-যুব প্রধান২ তোফায়েল হোসেন, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান আফজল হোসেন তুহিন, বিভাগীয় প্রধান রক্ত মাহবুব কামালী, প্রশিক্ষণ বিভাগীয় প্রধান শাহনুর চৌধুরী সাথি, বিভাগীয় উপ-প্রধান প্রশিক্ষণ আতিকুর রহমান,  সেবা ও স্বাস্থ্য বিভাগীয় প্রধান পারভেজ আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতি বিভাগীয় উপ-প্রধান ফারহান আহমদ সুয়েব, বিভাগীয়  উপ-প্রধান বন্ধুত্ব দাইয়ান আহমদ, সাংস্কৃতি বিভাগীয় উপ-প্রধান সুমা বেগম এবং যুব রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের সাধারণ সদস্য ইমদাদুর রহমান ইমদাদ, রাসেল মিয়া, লোকমান হোসেন, আলী হায়দার জামি, সাহেল আহমদ, ঝলক চক্রবর্তী  মিজানুর রহমান, কামরান আহমদ, আব্দুল্লাহ রহমান, সুফিয়ান আহমদ, সাজিদুর রহমান সাজু, কোহিনুর চৌধুরী লাকি, নুসরাত হোসেন মুক্তা, বদরুল আহমদ শুভ,  সৈয়দ নাঈমুর রহমান, আব্দুর রহমান রাহেল, সুমি বেগম, সামছুল ইসলাম ফাহিম, আশফাকুর রহমান সাকিব, স্বপ্নিল মন্ডল, মিটুন দাস প্রমুখ। 


উল্লেখ্য, নব-নিযুক্ত মিনহাজুল আবেদীন সিলেট এম সি কলেজ  সমাজ বিজ্ঞান বিভাগে মাস্টার্স শেষ বর্ষে অধ্যয়নরত আছেন। তিনি ২০০৯ সালে রেডক্রিসেন্টে যোগদান  করার পর থেকে বিভিন্ন ট্রেনিং নিয়ে অতি অল্প সময়ে সক্রিয় যুব সদস্য হয়ে উঠেন। তার পর যুব কার্যকরী কমিটির ফ্রেন্ডশিপ বিভাগে যোগদান করেন। ২০১৫-১৭ সালের যুব কমিটিতে উপ-যুব প্রধান১ হিসেবে দায়িত্ব পালন করেন। এই সময়ের মধ্যে  তিনি কয়েকটি বিশেষ ট্রেনিং RFL ট্রেনিং ও TOT ট্রেনিং দক্ষতার সহিত সম্পন্ন করেন। ২০১৩ সালে তুরস্কে বাংলাদেশর একমাত্র প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক বন্ধুত্ব ক্যাম্পে অংশগ্রহণ করেন।এবং বর্তমান ইউনিট RFL এর একজন সক্রিয় সদস্য। তিনি বাংলাদেশ রেড়ক্রিসেন্ট এর পাশাপাশি আরোও অনেক সামাজিক ও আন্তর্জাতিক  সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। এর মধ্যে রোটারেক্ট আন্তর্জাতিক জেলা সংগঠন। ২০০৯ সালে রোটারেক্ট আন্দোলনে যোগদান  করার পর থেকে সিলেটের স্বনামধন্য ক্লাব 'রোটারেক্ট ক্লাব অব সিলেট গ্রীণ বাডস এর ২০১১-১২ রোটা বর্ষে সভাপতির দায়িত্ব পালন করেন। এরই ধারাবাহীকতায় ডিস্ট্রিক্ট জোনাল রিপ্রেজেন্টেটিভ, চিফ ডিস্ট্রিক্ট ট্রেইনার ও বর্তমান রোটাবর্ষ ২০১৬-১৭ এর রোটারেক্ট ডিস্ট্রিক্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।বর্তমানে তিনি সিলেট খুরশিদ আলী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন। তাকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব প্রধান নির্বাচিত করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget