মেরকেলের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী

জনপ্রিয় অনলাইন :  জার্মানির চ্যান্সেলর আঙ্গেলা মেরকেলের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের ফাঁকে আজ শনিবার মিউনিখের বাইরিশার হফ হোটেলে এই দ্বিপক্ষীয় ‌বৈঠক অনুষ্ঠিত হয়। তবে এই দুই নেত্রীর মধ‌্যে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

যদিও জার্মানির উদ্দেশ‌ে ঢাকা ত‌্যাগের আগে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী জানিয়েছিলেন, এই দুই নেতার বৈঠকে বৈশ্বিক সন্ত্রাসবাদ ও সহিংস জঙ্গিবাদ মোকাবেলাসহ উন্নয়ন সহযোগিতা, বাণিজ্য ও বিনিয়োগ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পারস্পরিক সহযোগিতা, জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি হ্রাস, ইউরোপে চলমান শরণার্থী ও অভিবাসন সংকট মোকাবেলাসহ বিভিন্ন আন্তর্জাতিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা।
উক্ত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও পররাষ্ট্র সচিব শহীদুল হকও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স হিসেবে বিবেচিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে এবারই প্রথম বাংলাদেশের কোনো প্রধানমন্ত্রী হিসেবে যোগ দেন শেখ হাসিনা। কনফারেন্স শেষ করে আজ শনিবার রাতেই দেশের উদ্দেশ‌ে যাত্রা করার কথা রয়েছে তাঁর। আগামীকাল রাতে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget