বিয়ানীবাজারে প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর বিতরণ করলেন শিক্ষামন্ত্রী

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ শিক্ষা মন্ত্রণালয়ের পিইডিপির অর্থায়নে বিয়ানীবাজার উপজেলার ৪৬টি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরণ করা হয়েছে । শনিবার বিকেলে উপজেলা সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রজেক্টর বিতরণ করেন বিয়ানীবাজার-গোলাপগঞ্জ (সিলেট-৬) আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুঃ আসাদুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, প্রাথমিক শিক্ষা থেকে ঝরে পড়ার হার দিন দিন কমে যাচ্ছে। পুরোপুরি রোধ করতে সরকার আগামীতে ১ম থেকে ৮ম শ্রেনী পর্যন্ত শিক্ষাকে অবৈতনিক করতে যাচ্ছে। এ নিয়ে কাজ চলছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আগামীতে আমরা এ বিষয়ে সিন্ধান্ত গ্রহণ করবো। তিনি বলেন, অভিভাবকদের শিক্ষার্থীদের প্রতি বিশেষ খেয়াল রাখতে হবে। যাতে তাদের মাথায় কেউ জঙ্গিবাদের ভুত না ঢুকিয়ে দিতে পারে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাসুম মিয়ার পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সহ সভাপতি আবদুল আহাদ, যুগ্ম সম্পাদক মোস্তাক আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল, সহ দপ্তর সম্পাদক ও শিক্ষামন্ত্রীর এপিএস দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুশ শুক্কুরসহ আরো অনেকে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, পাঠ্য বইয়ে কিছু ত্রুটি রয়েছে, এগুলো সংশোধনের ব্যবস্থা হচ্ছে। তিনি শিক্ষকদের সচেতন ভাবে পাঠদান করানোর জন্য তাগিদ দেন। এছাড়াও তিনি শিক্ষকদের আধুনিক ট্রেনিংয়ের ব্যবস্থা করতে উপজেলা শিক্ষা প্রশাসনকে নির্দেশ দেন। প্রজেক্টরের পাশাপাশি ধাপে ধাপে আরো ল্যাপটপ ও প্রজেক্টর আসবে, এজন্য সবাইকে ধৈর্য্য ধরতে হবে।
শিক্ষামন্ত্রী বলেন, সরকার অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা প্রদান বাধ্যতামুলক করেছে। যদিও আমাদের অনেক সীমাবদ্ধতার কারণে এখন পর্যন্ত দশ ভাগ শিশুকে বিদ্যালয়মুখী করতে পারা যায় নি। সরকার চেষ্টা করছে শতভাগ শিশুকে বিদ্যালয়ের আওতায় নিয়ে আসতে।

এর আগে শিক্ষামন্ত্রী বিয়ানীবাজার পৌরশহর ঘুরে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেন। এরপর নির্মিতব্য উপজেলা পরিষদ অডিটোরিয়াম ও প্রশাসনিক ভবনের  নির্মান কাজ পরিদর্শন করেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget