শামিম শিকদারের মামলা প্রত্যাহারের দাবি স্পেন প্রবাসী বাংলাদেশীদের

মিরন নাজমুল : স্পেনপ্রবাসী বাংলাদেশি শামীম শিকদারের বিরুদ্ধে র‌্যাবের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভা করেছে বার্সেলোনার প্রবাসী বাংলাদেশিরা।গত ২৩ জানুয়ারি সন্ধ্যায় প্রবাসী বাংলাদেশিদের সংগঠন কমিউনিদাদ দে বাংলাদেশ এন কাতালুনিয়ার পক্ষ থেকে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি নূরুল ইসলাম ভূইয়া, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন মিরন, কাতালুনিয়া আওয়ামী লীগের সভাপতি নূরে জামাল খোকন, আয়েবার সহ-সভাপতি ও শরীয়তপুর জেলা সংগঠনের সভাপতি মোহাম্মদ সুলতান হোসাইন, সহ-সভাপতি জাকির খান, বন্ধুসুলভ মহিলা সংগঠনের সভাপতি শিউলি আক্তার, সাধারণ সম্পাদক খাদিজা আক্তার মনিকা, সাংগঠনিক সম্পাদক দিলরুবা আফরোজ ঢাকা সমিতির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান সোহেলসহ বার্সেলোনার বিভিন্ন সামাজিক, সাংগঠনিক ও রাজনৈতিক সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।
সভায় বক্তারা দাবি করেন, বার্সেলোনা প্রবাসী শামীম শিকদারের বিরুদ্ধে দায়ের করা মামলাটি হয়রানিমূলক। তার বিরুদ্ধে করা মামলাটি খারিজ করে তাকে প্রবাসে ফিরে আসতে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান বক্তারা।
এছাড়া সভায় দেশে গিয়ে প্রবাসী বাংলাদেশিদে যেন কোনো ধরনের হয়রানির শিকার হতে না হয় সে জন্য বাংলাদেশ সরকারকে কার্যকরি পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়।
পরে স্পেনের বাংলাদেশ দূতাবাস বরাবর প্রবাসীদের স্বাক্ষরিত একটি স্মারকলিপি পেশ করার কর্মসূচিও ঘোষণা করা হয়।
উল্লেখ্য, ছুটিতে দেশে অবস্থানকালে গত বৃহস্পতিবার, শরীয়তপুর সদরে একটি অটোরিকশাকে ধাক্কার ঘটনাকে কেন্দ্র করে সাদা পোশাকের র‌্যাবের তিনজন সদস্যদের সঙ্গে কথা কাটাকাটি হয় শামীম শিকদারের।
পরে ওইদিন রাত ১০টার দিকে র‌্যাব সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। র‌্যাব প্রথমে ধরে নেয়ার ব্যাপারটি অস্বীকার করলেও পরে তারা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘটনার সত্যতা স্বীকার করে।
তারা প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, তাকে ইয়াবা ও জাল টাকাসহ আটক করা হয়েছে।
এ দিকে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, তিনি নিজের পরিবারের সঙ্গে ছুটি কাটাতে দেশে এসেছেন। জাল টাকা বা মাদকদ্রব্য বহন করার সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।
তারা অভিযোগ করেন, সাদা পোশাকধারী র‌্যাব সদস্যদের সঙ্গে কথা কাটাকাটির জের ধরেই তাকে মামলায় জড়িয়ে আটক করা হয়েছে।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget