পর্তুগালে ৮টি দলের অংশগ্রহণে ক্রিকেট টুর্নামেন্ট-২০১৭ সম্পন্ন

সেলিম উদ্দিন,পর্তুগাল : সেলিম উদ্দিন,পর্তুগাল : পর্তুগালে অনুষ্ঠিত প্রথমবারের মত আইমন সিক্স এ সাইড ক্রিকেট টুর্নামেন্ট-২০১৭ এর চ্যাম্পিয়ন বিয়ানী বাজার ওয়েল ফেয়ার ট্রাস্ট এবং রানার্সপ ফরিদপুর রাইডার্স।৮টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় এই টুর্নামেন্ট।
টুর্নামেন্ট এর নামকরণ করা কমিনিটি ব্যাক্তিত্ব ও বিশিষ্ট ব্যাবসায়ী আমির সোহেল এর ছেলের নামানুসারে।সকাল ৯টা ১৫মিনিটে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চ্যানেল আই ইউরোপের পর্তুগাল প্রতিনিধি ও বিশিষ্ট কলামিস্ট মোহাম্মদ নুরুল্লাহ।
উদ্বোধনকালে তিনি প্রত্যেকটি দলকে অভিনন্দন জানান এবং আগত দর্শক ও অতিথিবৃন্দকে বলেন খেলাধুলা শিক্ষা কার্যক্রমের একটি অংশ।
শরীর ও মন ভালো রাখার জন্য খেলাধুলা করা প্রয়োজন। স্বাস্থ্যসচেতন মানুষেরা হাজারও ব্যস্ততার মাঝেও শরীর ও মনকে চাঙ্গা করার জন্য নিয়মিত খেলাধুলা করেন। খেলাধুলা মানুষের ভেতরে একটি প্রশান্তি এনে দেয়, এনে দেয় ভারসাম্যও।
তবে নানান কারণে খেলাধুলার প্রতি মানুষের আগ্রহ কমে গেছে। ইউরোপের সর্বাদিক পঠিত পত্রিকা নবকণ্ঠ আয়োজিত এমন আয়োজন নিঃসন্দেহে বাঃবাঃ পাওয়ার দাবী রাখে বলে মনে করেন আগত অতিথি ও দর্শকগণ ।
নবকন্ঠের পর্তুগাল ব্যুরো প্রধান ও অল ইউরোপীয়ান বাংলা প্রেস ক্লাব এর সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিনের আয়োজক কমিটির সদস্যবৃন্দ ও উপদেষ্টামণ্ডলীর প্রত্যেক সদস্যকে ধন্যবাদ জানান। এই সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদার ,সেক্রেটারি মহিন উদ্দিন ,যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার , বাংলাদেশ আওয়ামীলীগ পর্তুগাল শাখার সিনিয়র নেতা আবুল কালাম আজাদ,বীর মুক্তিযোদ্ধা এমদাদ মিয়া , টুর্নামেন্টের আহবায়ক কমিটির আহবায়ক দেলোয়ার হোসাইন ,যুগ্ম আহবায়ক জাকির হোসাইন,আব্দুল ওয়াহিদ পারভেজ ,অলি আহমেদ সানি , সুমন আহমেদ।
অনুষ্ঠানে আম্পায়ারের দায়িত্ব পালন করেন দেলোয়ার লস্কর ও কামরুল। আম্পায়ার মহোদয়গণ নিখুঁত পরিচালনায় কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এবং নির্ধারিত সময়ের মধ্যে খেলা সমাপ্ত প্রশংসিত হন। উপদেষ্টারা হলেন ফরহাদ মিয়া ,নজরুল ইসলাম সিকদার ,জহিরুল আলম জসিম,লিয়াজ উদ্দীন ,শওকত ওসমান,মহিন উদ্দিন ,মাহবুব আলম,দেলওয়ার আহমদ,আবুল কালাম আজাদ, শাহজান আহমদ,ইউছুফ তালুকদার, কছরু মিয়া, আমির সোহেল ,এনামুল হক মিতুন। ফাইনাল খেলায় চরমভাবে ধরাশায়ী হয় শিরোপার অন্যতম দাবীদার ফরিদপুর রাইডার্স। ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিজয়ী দলের রায়হান।তিনি অল রাউন্ড নৈপুণ্য প্রদর্শন করে ২বার ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন.পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ পর্তুগাল শাখার সভাপতি জহিরুল আলম জসিম , সাধারণ সম্পাদক শওকত ওসমান , নোয়াখালী এসোসিয়েশন এর সিনিয়র সহ সভাপতি ও আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ , নোয়াখালী এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ও পর্তুগাল বিএনপির সাধারণ সম্পাদক মহিন উদ্দিন , বিশিষ্ট ব্যাবসায়ী ও ইউরোপীয়ান প্রবাসী বাংলাদেশ এসোসিয়েশন এর সহ সাংগঠনিক সম্পাদক ইউসুফ তালুকদার ,মার্তিম মনিজ জামে মসজিদের সভাপতি সোলাইমান মিয়া সহ কমিউনিটি ব্যাক্তিবর্গ।পুরো খেলায় প্রধান বিচারকের ভূমিকায় ছিলেন একে রাকিব এবং স্কোরিং বোর্ডের দায়িত্বে ছিলেন নজরুল ইসলাম সুমন।বিজয়ী দলের অধিনায়ক শাহ আলম ও টিম ম্যানেজার শহীদ আগত দর্শকবৃন্দকে ধন্যবাদ জানান পুরো খেলায় তাদের দলকে উজ্জীবিত করায়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget