2016-04-10

অনলাইন ডেস্ক: আসিফ আজিমচেনা ভঙ্গিতে শুটিং ফ্লোরে ঢুকলেন সালমান খান স্বয়ং। গায়ে ব্লেজার, চোখে সেই রোমান্টিক লুকসাল্লু দাঁড়ালেন ক্যামেরার সামনে। চালু হলো ক্যামেরা। হাতের বাক্সটা তিনি বিশেষ কায়দায় ছুড়ে দিলেন সামনে। শট শেষে সালমান সরে গেলেন।এবারে ক্যামেরার সামনে আরেকজন। মাসুদ রানা সিরিজের বইয়ের ভাষায় যাকে বলতে হয়, ঝাড়া ছয় ফুট লম্বা। খাপ খোলা তরবারির মতো শরীর। সুদর্শন তরুণ মডেল দাঁড়ালেন ক্যামেরার সামনে। আরে! এ যে বাংলাদেশের আসিফ আজিম। এখন মুম্বাইয়ের বিখ্যাত সুপার মডেল! সালমান খানের সঙ্গে আসিফ আজিমের সখ্য বছর কয়েক আগের সেই বিগ বস-এর সময় থেকে।আসিফ বলেছিলেন, বলিউড অভিনেত্রী এশা গুপ্তর সঙ্গে স্পøাশ বিজ্ঞাপনচিত্রে কাজ করছেন তিনি। এটাও জানিয়েছিলেন, সালমান খান স্পøাশ নামের এই আন্তর্জাতিক ফ্যাশন ব্র্যান্ডের দূত হিসেবে কাজ করেন।  কিন্তু সালমান আর আসিফের পাশাপাশি শুটিংয়ের ভিডিও বা দ্য মেকিং অব স্পøাশ সামার ২০১৫ ক্যাম্পেইন অদেখাই ছিল এত দিন। গতকাল রোববার হঠাৎ ভিডিও লিংকটার খোঁজ পেলাম এক ফেসবুক পেজে।এই বিষয়ে আরও জানতে মুম্বাইয়ে চটজলদি আসিফ আজিমকে ফোন। সালমানের সঙ্গে পাশাপাশি শুটিংয়ের কথা মনে করিয়ে দিতেই আসিফ বললেন, ও আচ্ছা। ওটা তো গত বছরের মাঝামাঝি সময়ের কথা। ভিডিওটা আসলে কোথাও সেভাবে শেয়ার করা হয়নি। দারুণ একটা। দারুণ একটা অভিজ্ঞতা ছিল।নতুন হোক আর খানিক পুরোনো, বাংলাদেশের আসিফ আর বলিউড বস সালমানের একসঙ্গে শুটিংয়ের সেই ভিডিওটা আমরা আগ্রহ নিয়ে দেখতেই পারি।বাংলাদেশের ছেলে আসিফ আজিম মুম্বাইয়ের নামী সুপার মডেল। সর্বভারতের ফিটেস্ট মডেলদের তালিকায় প্রথম সারিতে থাকা আসিফ কাজ করেছেন মণীশ মালহোত্রা আর রোহিত বালের মতো শীর্ষ ফ্যাশন ডিজাইনারদের সঙ্গে। মডেল হয়েছেন ফোর্ড, মটরোলা, র‌্যামন্ডের মতো বেশ কিছু বড়সড় ব্র্যান্ডের। বিশ্বখ্যাত সাময়িকী হ্যালো ভোগ-এ প্রকাশিত হয়েছে তার ছবি। 

ঢাকা: জাতীয় পার্টিকে গৃহপালিত বিরোধী দল বলে আখ্যা দিয়েছেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে দলটির কার্যনির্বাহী সংসদের সভায় সভাপতির বক্তব্যে এরশাদ নিজ দলের ব্যাপারে এ মন্তব্য করেন ।এসময় এরশাদ বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সাধারণত বিরোধী দল পরবর্তী সময়ে ক্ষমতায় আসে। কিন্তু আমরা প্রকৃত বিরোধী দল হতে পারিনি। হয়েছি গৃহপালিত বিরোধী দল। যদি প্রকৃত বিরোধী দল হতে পারতাম, তবে আমরাও ক্ষমতায় আসতাম।সভায় জাপার মহাসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, সৈয়দ আবু হোসেন বাবলা ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। 

ঢাকা: তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠেয় ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) শীর্ষ সম্মেলনে যাচ্ছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার দুই দিনব্যাপী ওই শীর্ষ সম্মেলন শুরু হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি নেওয়া হলেও শেষ পর্যন্ত তা স্থগিত করা হয় বলে জানা গেছে। শীর্ষ সম্মেলনের আগে আজ মঙ্গলবার থেকে অনুষ্ঠেয় দুই দিনব্যাপী পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকে অংশ নিতে গতকাল সোমবার তুরস্কে গেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনিই শীর্ষ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। গত রোববার জ্যেষ্ঠ কর্মকর্তাদের বৈঠকের মধ্য দিয়ে এবারের সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।সম্মেলনে আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে মুসলমান সংখ্যাগরিষ্ঠ ৫৭টি দেশের যৌথ উদ্যোগ গ্রহণ ও ওআইসির লক্ষ্য পূরণে বাস্তবধর্মী উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত হতে পারে বলে জানা গেছে। এ ছাড়া সম্মেলনে ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতি সমর্থন জানানো হতে পারে। 

অনলাইন ডেস্ক : রুদ্ররূপ মাত্র দেখাতে শুরু করেছেন এবি ডি ভিলিয়ার্স।বিরাট কোহলিও যে খুব একটা সৌম্য-শান্ত, তা বলা যাচ্ছে না। এ অবস্থায় আবারও ডাক পড়ল মুস্তাফিজের। আগের দুই ওভারে আশীষ নেহরা ও ভুবনেশ্বর কুমারকে কচুকাটাকরা এই দুই ব্যাটসম্যান মুস্তাফিজুর রহমানের দ্বিতীয় ওভারে রান নিতে পারলেন মাত্র ৩টি বলে। ট্রেন্ট বোল্ট থাকার পরও মূল একাদশে কেন মুস্তাফিজের অগ্রাধিকার, তা বোঝার জন্য ওই একটি ওভারই ছিল যথেষ্ট।টসে জিতে ডেভিড ওয়ার্নার সিদ্ধান্ত নিলেন ফিল্ডিংয়ের। অপেক্ষার শুরু তখনইকখন আসবেন মুস্তাফিজ। তৃতীয় ওভারেই শেষ সেই অপেক্ষার। প্রথম ওভারে ৩টি ডট বল, মাত্র ৪ রান। তখন খুব একটা আহামরি মনে হয়নি। চতুর্থ ওভার থেকেই ডি ভিলিয়ার্সের ব্যাটে ঝড়, আর ওই ঝড়ের মাঝেই মুস্তাফিজের ওই ওভার। মুস্তাফিজ কেন মুস্তাফিজ এত দিন জেনেছে আন্তর্জাতিক ক্রিকেট,আজ প্রথম জানল আইপিএল।নিজের তৃতীয় ওভার যখন করতে এলেন, ততক্ষণে ম্যাচের রং বদলে গেছে। ডি ভিলিয়ার্স-কোহলির ব্যাটে প্রায় ছিটকে গেছে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম বলেই ধোঁকা খেলেন ডি ভিলিয়ার্স, বেঁচে গেলেন বোল্ড হতে হতে। দ্বিতীয় বলেই আর কোনো একটু নেই, কাটারে আউট এবি। পরেই বলেই ফেরালেন শেন ওয়াটসনকে। পঞ্চম বলে আরেকটা একটু, সরফরাজ খানের ক্যাচটি ফিল্ডারের হাতে পৌঁছাল না।শেষ ওভারে ১৩ রান দেওয়ার পরও ৪ ওভারে মাত্র ২৬! যেখানে ওভার প্রতি ৯.৬৯ রান দিয়ে নেহরাই অন্যদের মাঝে সবচেয়ে কৃপণ! রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর রান মুস্তাফিজের ওই বোলিংয়ের পরও তাই ২২৭!আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই ম্যাচ জেতানো বোলিং করে যাঁর অভিষেক, আইপিএল অভিষেক নিয়ে তাঁর খুব একটা স্নায়ুচাপে ভোগার কথা ছিল না। কিন্তু এই প্রথম ভিন্ন পরিবেশে প্রায় অপরিচিত সতীর্থদের মাঝে কী করেন মুস্তাফিজ, তা নিয়ে আগ্রহ ছিলই। কীভাবেই না সে আগ্রহের জবাব দিলেন কিং অব কাটারস্‌!

আব্দুল করিম ,প্যারিস,ফ্রান্স : ফ্রান্সে ভ্রমনরত চ্যানেল আই ইউরোপের আই ফর ইসলাম - এর জনপ্রিয় উপস্থাপক ও জকিগঞ্জ ওয়েল ফেয়ার এসোসিয়েশন ইউকের কোষাধ্যক্ষ মাওলানা মো: 

আব্দুল কুদ্দুসকে জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্স কর্তৃক প্যারিসে সংবর্ধনা প্রদান করা হয়েছে।শনিবার বিকেলে গার দো নোর্দের একটি রেস্টুরেন্টে এ সংবর্ধনা প্রদান করা হয়। জকিগঞ্জ ঐক্য পরিষদ ফ্রান্সের সভাপতি আব্দুল মুকিত লস্করের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির উদ্দিনের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে পবিত্র কোরান তেলায়াত করেন,আবু তাহির। এ সময় বক্তব্য রাখেন, সংবর্ধিত অতিথি মাওলানা আব্দুল কুদ্দুছ,আশফাক রাহাত চৌধুরী,আব্দুল লতিফ,আতিকুর রহমান, সিদ্দিকুর রহমান নোবেল, জোবায়ের আহমদ,সোহেল আহমদ,পারভেজ তালুকদার,সালমান আহমদ চৌধুরী,আব্দুল কুদ্দুস ও আব্দুল হান্নান । অনুষ্ঠানে এ সময় সংবর্ধিত অতিথি মাওলানা আব্দুল কুদ্দুছকে উপহার সামগ্রী প্রদান করা হয়। পরে দেশ ও উম্মাহর কল্যাণে মোনাজাত করা হয়।

আব্দুল করিম ,প্যারিস ,ফ্রান্স : বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ প্যারিস ফ্রান্সের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে প্যারিসের লা কর্ণবের বম্বে রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। সকল অপশক্তিকে প্রতিহত করার অঙ্গীকার ব্যক্ত করে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি রতিশ দেব জ্যোতিষ। সাংস্কৃতিক সম্পাদিকা সুমা দাসের পরিচালনায় এ সাধারণ সভায় বক্তব্য রাখেন উপদেষ্ঠা দিপঙ্কর রায় করুনা, মানিক লাল দাস, অজয় দাস, পরিমল দাস,বিধান দাস, বাসুদেব বনিক , বিভা রানী দাস,শিল্পী দাস,গীতন চৌধুরী, গোপাল চন্দ্র দে, সুমন দেব সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। এ সময় বক্তারা আগামীতে পূজা পার্বন পালনে সকলের সহযোগীতা কামনা করেন ।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget