বাংলাদেশের পথ শিশুদের মা পর্তুগিজ মারিয়াকে সংবর্ধনা দিয়েছে পর্তুগাল প্রবাসীরা

রনি মোহাম্মদ,(লিসবন, পর্তুগাল): বাংলাদেশের সুবিধাবঞ্চিত পথ শিশুদের নিয়ে কাজ করে পর্তুগালের বর্ষসেরা জি কিউ এ্যাওয়ার্ড জয়ী নারী, পর্তুগালের এভারেষ্ট জয়ী ও ব্রিটিশ চ্যানেল পাড়ি দেওয়া প্রথম নারী মারিয়া কনসেইসাও'র সম্মানে এক গালা ডিনার পাটি ও মতবিনিময় আয়োজন করে পর্তুগালের প্রবাসী বাংলাদেশীরা।

গত ৫ ডিসেম্বর স্থানীয় সময় রাত ৮ টায় লিসবনের ওকমুন্ড চাইনিজ রেষ্টুরেন্টে ও কনভেনশন সেন্টারে মারিয়া কনসেই কে স্বাগত জানায় পর্তুগালের কমিউনিটি ব্যক্তিতো হুমায়ন কবির জাহাঙ্গীর, আবুল কালাম আজাদ, মিজানুর রহমান মাসুদ ও প্রবাসী সাংবাদিক নাঈম হাসান পাবেল।

পরে মারিয়া কনসেই ও ফাউন্ডেশনের কর্মী ড্যানিয়েল মিরাকে  ফুল দিয়ে বরনকরে পর্তুগালের নতুন  প্রজন্ম বেড়ে উঠা প্রবাসী বাংলাদেশীরা। 

লিসবনের সিন্ট্রা শহরে জন্ম হলেও এই নারী হৃদয়ে ধারন করে আছে বাংলাদেশ। জুলাই ২০০৫ সালে মারিয়া ক্রিস্টিনা ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে ঢাকার দক্ষিণখানের গাওয়াইরে একটি স্কুল ও ক্লিনিক দিয়ে ঢাকা প্রজেক্ট দিয়ে আনুষ্ঠানিকভাবে মারিয়া ক্রিস্টিনা ফাউন্ডেশনের সূচনা। বর্তমানে ঢাকার বস্তির ১৭২ জন সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা দিচছ ফাউন্ডেশনটি।

প্রবাসী বাংলাদেশীদের এমন উষ্ষ অভ্যর্থনায় দারুণ অভিভূত মারিয়া বলেন, আমার মত নগন্য এক জন মানুষের প্রতি আপনাদের ভালোবাসা দেখে আমি মুগ্ধ এবং ঋনি। যেহেতু অামি বাংলাদেশ নিয়ে কাজ করি তাই এখানকার বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময় করে পেরে নিজেকে ধন্য মনে করছি।  প্রবাস থেকেও ব্যক্তিগতভাবেও যে কেউ আমাদের সহায়তা করতে পারেন।

পরিশেষে এমন সুন্দর একটি আয়োজনের জন্য পর্তুগালের বসবাসরত সকল প্রবাসী বাংলাদেশীদেরকে তিনি ধন্যবাদ জানান। 


এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন অামিনুর রহমান ভূইয়া, মনজুরুল হোসেন জিন্নাহ, তানভীর সিদ্দিক, অাইয়ুব অালী, অাশরাফুল ইসলাম হাসিব,মুজিবুর রহমান, শামীম আহম্মেদ ইভান, অাল মাসুদ সুমন, মোঃ সোহেল, ওমর ফারুক লিটন, জুবায়ের, প্রবাসী বাংলা মিডিয়া কর্মী নজরুল ইসলাম সুমন, রনি মোহাম্মদ, জহুরুল হক সহ কমিউনিটি ব্যাক্তিবর্গ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget