জেদ্দায় মায়ানমার এ মুসলিম গণহত্যার প্রতিবাদ সভা

বাহার উদ্দিন বকুল,জেদ্দা সৌদি আরব : মহান বিজয় দিবস উদযাপন এবং মায়ানমার এ মুসলিম গণহত্যার প্রতিবাদে এক আলোচনা ও প্রতিবাদ সভার আয়োজন করে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি,জেদ্দা।

সমিতির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আক্কাস মিঞার সভাপতিত্বে সমিতির সাধারন সম্পাদক আমির মোঃ ফিরোজ এর পরিচালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সমিতির প্রধান পৃষ্টপোষক আলহাজ্জ আবদূর রহমান,

মঞ্চে বিশেষ অতিথি গনের মধ্যে উপস্থিত ছিলেন, সমিতির প্রধান উপদেষ্টা এ কে এম শাজাহান সিরাজি, উপদেষ্টা ওয়াজিউল্লাহ, এস এম সেলিম রেজা, কাশেম মজুমদার, মোহাম্মদ শাহজাহান,লক্ষ্মীপুর সমিতির সভাপতি আবুল বাশার ইসলাম, মামুনুর রহমান,লক্ষ্মীপুর সমিতির সাধারন সম্পাদক রৌশন জামিল শিপু,মোহাম্মদ আবুল খায়ের, এ কে এম শাহআলম, বাহার উদ্দিন বকুল, আনোয়ার হোসেন রাজু, মনির হোসেন, ইঞ্জিনিয়ারহেদায়েত, শাহাবুদ্দিন, খোরশেদ আলম, আনোয়ার হোসেন, আফজাল হোসেনসহ আরও অনেকে।

বক্তারা বলেন, বাংলাদেশের বর্ডার সাময়িকভাবে খুলে দেওয়ার দাবি জানাচ্ছি। এবং হিউমেন রাইটস, জাতিসংঘের মহাসচিব এবং ওআইসি সহ মুসলিম বিশ্বের দেশগুলোর প্রতি অনুরোধ মায়ানমার মুসলমানদের উপর অত্যাচার, নির্যাতন বন্ধ করা।
বক্তারা আরও বলেন, আমাদের সভ্য জগতে যখন আমরা মঙ্গল গ্রহে বসবাসের চিন্তা করছি, আদিম যুগের বর্বরতাকে মুছে ফেলে মানুষ মানুষের জন্য শ্লোগান দিয়ে একে অপরের সাহায্যে এগিয়ে আসার মর্মবাণী প্রকাশ করছি। সেখানে  মায়ানমারের গণহত্যা, কাশ্মীরের মুসলমানের উপর বর্বরঅত্যাচার,নীরহ-নিরপরাধ মানুষকে হত্যা করছে, সেই করুন বর্বর হত্যাজজ্ঞের বিরুদ্ধে আমরা দৃঢ় কণ্ঠে প্রতিবাদ ব্যক্ত করছি।
মায়ানমারের মুসলমানদের উপর গণহত্যা, বর্বর অত্যাচার, নীরহ-নিরপরাধ মানুষকে হত্যা করা হচ্ছে। রোহিঙ্গা মুসলমানদের নিধনের বর্বরচিত্র, সারা বিশ্ববাসীকে মর্মাহত করছে। তাই আমরা যে যেখানে আছি সেখান থেকে বাংলাদেশ সরকারের কাছে আনুরোধ সাময়িক ভাবে হলেও বাংলাদেশের বর্ডার খুলে দেওয়ার জন্য যাতে মায়ানমার থেকে লোকজন এসে সাময়িকভাবে আশ্রয় নিতে পারে।পরে মুসলিম বিশ্বের সুখ শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।দোয়া পরিচালনা করেন মাওলানা মাশকুর রহমান।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget