সকল অনিষ্পন্ন সমস্যার সমাধান করব, শরিফকে বললেন ট্রাম্প

জনপ্রিয় অনলাইন : পাকিস্তানের সকল অনিষ্পন্ন সমস্যা শনাক্ত করা এবং সমাধান খুঁজে বের করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে এক টেলিফোন আলাপে ট্রাম্প এমন আগ্রহ প্রকাশ করেন। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এ খবরটিকেই প্রধান শিরোনাম করেছে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন।

ডনের প্রতিবেদনে বলা হয়, ট্রাম্পের ক্যাম্পেইন অফিসের এক মুখপাত্র এ ফোনালাপের খবর নিশ্চিত করেছেন। তবে কী আলাপ হয়েছে তা প্রকাশ করতে অপারগতা জানিয়েছেন ওই মুখপাত্র। তবে জানিয়েছেন, পাকিস্তানের পক্ষ থেকেই ফোনটি এসেছিল। অবশ্য ট্রাম্পের অন্তর্বর্তী দলের সূত্রকে উদ্ধৃত করে ডনের প্রতিবেদনে বলা হয় গত শুক্রবার পাকিস্তানের দূতাবাস থেকে অন্তর্বর্তী দলের কাছে ফোন করা হয়েছিল। তখন দুই দেশের নেতার মধ্যে ফোনালাপের ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ করা হয়েছিল। পরে অন্তর্বর্তী দলটি ট্রাম্পের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন পাকিস্তান একটি গুরুত্বপূর্ণ দেশ এবং এ দেশটির প্রধানমন্ত্রীর সঙ্গে দৃষ্টিভঙ্গিজনিত আদান-প্রদান হলে তিনি খুশি হবেন।
পাকিস্তানের প্রধানমন্ত্রীর অফিসের দেওয়া বিবৃতিতে বলা হয় ট্রাম্প নওয়াজ শরীফের প্রশংসা করেছেন। তিনি বলেছেন আপনার বেশ সুনাম রয়েছে। আপনি এমন কিছু ইতিবাচক ভূমিকা রাখছেন, যা সবক্ষেত্রেই দৃশ্যমান
নওয়াজের উদ্দেশে ট্রাম্প আরও বলেন,
সমস্যা শনাক্ত করে তা সমাধানের জন্য আপনি আমাকে ভূমিকা নিতে বললে সেটা করার জন্য আমি সবসময় তৈরি আছি। এতে আমি সম্মানিত বোধ করব। ব্যক্তিগত প্রচেষ্টায় সেই কাজ করার চেষ্টা করব।
অন্যদিকে ট্রাম্পকে পাকিস্তানে আসার আমন্ত্রণ জানিয়েছেন নওয়াজ। জবাবে ট্রাম্পও পাকিস্তানে আসার আগ্রহ প্রকাশ করেছেন। পাকিস্তানের মানুষকে ব্যতিক্রমধর্মী বলেও উল্লেখ করেন তিনি।


সুত্র :এফইউ 

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget