কমিউনিটিতে অপ্রীতিকর ঘটনার পুনরাবৃত্তি চায় না তুলুজ প্র্রবাসী বাংলাদেশীরা

মোঃ কামরুজ্জামান, ফ্রান্স থেকে : ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজে ২০১৪ সালে এক অনাকাঙ্ক্ষিত ঘটনার পর প্রবাসী বাংলাদেশীরা একে অপরের সাথে পূর্বের মত সৌহার্দপূর্ণ, ভাতৃত্ববোধ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে বসবাস করলেও সাম্প্রতিক সময়ে বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন তুলুজ ফ্রান্স এর ২০১৭- ২০২০ সালের কার্যকরী পরিষদের কমিটি গঠন হওয়ার পর একটি কুচক্রী মহল পূর্বের ন্যায় তুলুজে বসবাসরত বাংলাদেশী কমিউনিটিতে বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করতেছে।সংঘবদ্ধ চক্রটি পূর্বের ন্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে নাম পরিচয়হীন ভুয়া আইডির মাধ্যমে কমিটির নেতৃবৃন্দদেরকে মানহানি এবং সমাজের মধ্যে বিভাজন সৃষ্টির চেষ্টা চালাচ্ছে।বিষয়টি কমিউনিটির নজরে এলে প্রবাসীরা ঘৃণা ভরে তাদের এই অসাধু ও ঘৃণিত কার্যকলাপের নিন্দা জানিয়েছেন।
অনেকে ক্ষোভের সহিত বলছেন যারা ফেসবুকের মাধ্যমে এই ভাবে কাঁদা ছুঁড়াছুঁড়ি করে, মূলত তারা ফ্রান্সে বসবাসরত সকল বাংলাদেশীদের পরোক্ষভাবে ক্ষতি করিতেছে।আবার অনেকে বলছে যারা নাম পরিচয় গোপন করে ফখরুল  আকম সেলিম এবং জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে লিখছেন, তারা আসলে ফখরুল  আকম সেলিমের সাথে ব্যক্তিগত সমস্যার জন্য প্রতিশোধ পরায়ণ হয়ে তাহাকে হয়রানী ও মানহানি করার চেষ্টায় লিপ্ত আছে। সত্যিকারে এই চক্রটি যদি কমিউনিটির মঙ্গল চাইত, তাহলে নাম পরিচয় গোপন না করে কমিউনিটির কল্যাণে তাদের সুচিন্তিত মতামত উপস্থাপন করতে পারত। তাদের যুক্তি ও মতামত সকলের কাছে গ্রহণযোগ্য হলে কমিউনিটির সকল লোকজন তাদের সাধুবাদ জানাইত কিন্তু তারা তা না করে ভুয়া ফেসবুক আইডির মাধ্যমে মানহানির চেষ্টায় লিপ্ত আছে, আর এতে নির্দ্বিধায় প্রমাণিত হয় ফখরুল আকম সেলিম এবং জাহাঙ্গীর হোসেনের উপর প্রতিশোধ নেওয়ার জন্যই তারা এই অসাধু পন্থার পথ বেছে নিয়েছে এবং সাথে সাথে এও সুস্পষ্ট হয় যে তাদের ক্ষতি করার জন্য এই চক্রটি বদ্ধ পরিকর।

 তুলুজে বসবাসরত প্রবাসীদের প্রত্যাশা অতীতের মত আর যেন কোন নাটক বা অপ্রীতিকর ঘটনার সৃষ্টি না হয় এবং একই সাথে প্র্রবাসী বাংলাদেশীদের দাবী  পূর্বের ন্যায় কারোর উপর হিংসাত্মের দরুন প্রবাসে যেন আর দেশের সুনাম নষ্ট না হয়।   


উল্লেখ্য তুলুজে প্রায় দুই হাজার বাংলাদেশী বসবাস করেন।রাজধানী প্যারিসের পর তুলুজেই অধিক সংখ্যক প্র্রবাসী বাংলাদেশীরা বাস করে থাকেন।   

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget