জেদ্দা আন্তর্জাতিক বানিজ্য মেলায় অংশ নিয়েছে বাংলাদেশ

বাহার উদ্দিন বকুল,জেদ্দা সৌদি আরব : গত ২০ ডিসেম্বর জেদ্দা আন্তর্জাতিক বানিজ্য মেলা শুরু হচ্ছে।তিন দিনের এই বানিজ্য মেলা বসেছে জেদ্দা ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টারে।

বিভিন্ন দেশের অংশ গ্রহণে এই বানিজ্য মেলায় বাংলাদেশের নয়টি স্টল রয়েছে। এ সব পণ্যের মধ্যে রয়েছে খাদ্য বস্ত্র, তৈরী পোশাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনোহারী দ্রব্য গত ২০ ডিসেম্বর মঙ্গলবার বিকেল ৫টায় বানিজ্য মেলার উদ্বোধন করেন করেন,জেদ্দা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ডেপুটি সেক্রেটারি জেনারেল হাসান ইব্রাহিব দাহনান।

জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করিম উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সৌদি আরব বাংলাদেশ দূতাবাস রিয়াদের ডিপুটি সিপ অফ মিশন ড.নজরুল ইসলাম। 

ইকোনমিক কাউন্সিলার ডঃ আবুল হাসান এবং জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলার শ্রম আমিনুল ইসলাম, কাউন্সিলার আলতাফ হোসেন, কাউন্সিলার আজিজুর রহমানজেদ্দা সোনালি ব্যাংক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল ইসলামদ সহ জেদ্দার রাজনৈতিক, সামাজিক অঙ্গনের নেতৃবৃন্দ ও এতে যোগদেন। 

অতিথিরা বিভিন্ন স্টল পরিদর্শন কালে বাংলাদেশি স্টল সমুহের প্রশংসা করেন এবং বাংলাদেশের সাথে সৌদি আরবের দ্বিপাক্কিক বানিজ্য উত্তরোত্তর বৃদ্ধির আশাবাদ জানান।

কনসাল জেনারেল মেলায় অংশগ্রহণ কারি বাংলাদেশি স্টল সমুহকে সবরকম সহায়তার আশ্বাস দেন এবং যেকোন প্রয়োজনে যোগাযোগের অনুরোধ জানান। 

জেদ্দায় আন্তর্জাতিক বানিজ্য মেলা এবং বাংলাদেশি ব্যবসায়ীদের অংশগ্রহণে প্রবাস সমাজে বেশ সাড়া পড়েছে। তিন দিন ব্যাপী মেলায় জেদ্দা-মক্কা প্রবাসী বাংলাদেশিদের ঢল নামবে বলে আশা করা যাচ্ছে।





Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget