ডেনমার্ক থেকে বিশেষ প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বিজয় উৎসব পালন করেছে ডেনমার্ক আওয়ামীলীগ। কোপেনহেগেনের স্থানীয় একটি হলে বিজয়ের আলোচনা ছাড়া উন্নয়ন ও বিজয়ী সঙ্গিত সন্ধ্যার আয়োজন করা হয়।

১৭ ই ডিসেম্বর রাত ১২টায় ডেনমার্ক আওয়ামিলীগের সাধারন সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় ও ভারপ্রাপ্ত সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে প্রথমেই জাতীয় সঙ্গিত পরিবেশন ও ৭১ সালের ৩০ লক্ষ শহীদের স্মরনে ১ মিনিট নিরভতা পালন করা হয়। এর পর বিজয় দিবসের আলচনায় বক্তব্য রাখেন উপদেষ্টা বাবু সুবাস ঘোস,মাহবুবুল হক,রাফায়াতুল হক মিটু,হাসনাত রুবেল,ফজলে এলাহী জুয়েল,সহসভাপতি নাসির সরকার, মোহাম্মদ সহিদ,সহ সাধারন সম্পাদক নাইম বাবু, নুরুল ইসলাম টিটু,সফিউল আলম শফি।

স্বাগত বক্তব্য রাখেন সহ সভাপতি খোকন মজুমদার। অনুষ্টানে বক্তারা বলেন, "আমাদের একটি স্বপ্ন ও সাহস নিয়ে এ দেশ স্বাধীন হয়েছিল। নতুন প্রজম্মকে অর্জিত দেশকে আগামীর পথে নিয়ে যেতে দেশপ্রেমের ভিত্তিতে গড়ে তোলাই হোক আজকের দিনের দৃপ্ত শপথ। সাধারন সম্পাদক মাহবুবুর রহমান বলেন, "কারো দয়ায় নয়, রক্ত দিয়ে কিনেছি আমরা আমাদের এই দেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে জন্ম নেওয়া দেশটি তাঁর মেয়ে শেখ হাসিনার নেতৃত্বে এখন দুর্বার গতিতে উন্নত বিশ্বের তালিকার দিকে এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রা কোনো শক্তিই বাধাগ্রস্ত করতে পারবে না। প্রত্যেকটি সূচকে দেশ এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রা রুদ্ধ করতে মৌলবাদী চক্র বিষবাষ্প ছড়াচ্ছে। সজাগ থাকতে হবে যাতে কোনো অপশক্তি মাথাচাড়া দিতে না পারে। পরে শিল্পীর মহান স্বাধীনতা যুদ্ধের সময় রচিত বেশ কিছু দেশাত্মবোধক গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী অমর ফারুক।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: