বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল শাখার কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামীলীগ

সেলিম উদ্দিন ,পর্তুগাল : বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল শাখার নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পূর্ণ।

রাজধানী লিসবনের বাংলা পাড়া খ্যাত মাতৃ মনিজের কাজা দো কবিলা মিলনায়তনে পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে, সাধারন সম্পাদক মহিন উদ্দীন অনুষ্ঠানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা হবায়ক মোহাম্মদ মোমেন।

পবিত্র কোরআন থেকে তেলোয়াত এবং জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়।অভিষেক অনুষ্ঠানের সবচেয়ে বেশী চমক বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্তিতি। 

বাংলাদেশ আওয়ামীলীগ পর্তুগাল শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক এম.এ. রাকিব এর নেতৃত্বে ৩সদস্যর একটি প্রতিনিধি দল এর উপস্তিতি।এছাড়াও ইসলামিক ফোরাম ইউরোপ পর্তুগাল , বৃহত্তর নোয়াখালী এ্যাসোসিয়েশন ইন পর্তুগাল, বৃহত্তর ফরিদপুর এ্যাসোসিয়েশন, সেভ বাংলাদেশ পর্তুগাল , সুনামগঞ্জ জেলা সমিতি, বিয়ানিবাজার সমিতি, কুমিল্লা ভিক্টরিনস ক্লাব পর্তুগাল, লিসবন ইন্টারন্যাশনাল বাংলা স্কুল সহ কমিউনিটির বিশেষ প্রতিনিধি দল অংশ নেন ।

যদিও অনুষ্ঠানের এক পর্যায়ে সেভ বাংলাদেশ পর্তুগাল, ইসলামিক ফোরাম ইউরোপ পর্তুগাল, লিসবন ইন্টারন্যাশনাল বাংলা স্কুল সহ কমিউনিটির বিশেষ প্রতিনিধি দল শুভেচ্ছা বক্তব্য ছাড়ায় অনুষ্ঠান স্থল ত্যাগ করেন,ত্যাগের কারণ আওয়ামীলীগের নেতৃবৃন্দের সভাস্থলে প্রবেশ ।
নতুন কার্যনির্বাহী কমিটিতে ত্যাগী ও নিবেদিত কর্মীদের প্রাধান্য দিয়ে পর্তুগাল বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের সর্বসম্মতিক্রমে অলিউর রহমান চৌধুরীকে সভাপতি, মহিন উদ্দিনকে সাধারণ সম্পাদক পদে পুনর্বহাল রেখে ও নতুন মুখ লিটন কাদেরীকে সাংগঠনিক সম্পাদক, তরুণ ব্যাবসায়ী সুমন আহমেদকে সিনিয়র সাংগঠনিক সম্পাদক ,অলি আহমেদ সানিকে দপ্তর সম্পাদক এবং সাবেক ছাত্রদল নেতা আব্দুল ওয়াহিদ চৌধুরীকে প্রচার সম্পাদক করে পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা অাহবায়ক মোহাম্মদ মোমেন ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন, এবং দলের গঠনতন্ত্র ও নিয়মাবলী পাঠ করেন।
অনুষ্ঠান শেষে নতুন কমিটিতে দায়িত্বপ্রাপ্তদের ফুল দিয়ে বরণ করে নেন নতুন কমিটির সভাপতি অলিউর রহমান চৌধুরী।


উৎসহ উদ্দীপনার মধ্য দিয়ে লিসবন, পর্তো ও আলগ্রাব সহ পর্তুগালের বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পর্তুগাল শাখার নব নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।
লিসবনের প্রাণ কেন্দ্র মাতৃ মনিজের কাজা দো কবিলা মিলনায়তনে পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে সাধারন সম্পাদক মহিন উদ্দীন অনুষ্ঠানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির প্রতিষ্ঠাতা হবায়ক মোহাম্মদ মোমেন। পবিত্র কোরআন থেকে তেলোয়াত এবং জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। অভিষেক অনুষ্ঠানে পর্তুগাল অাওয়ামি-লীগের প্রতিনিধি দলের উপস্থিতি ভিন্ন মাত্রা যোগ করে, এছাড়াও ইসলামিক ফোরাম ইউরোপ, বৃহত্তর নোয়াখালী এ্যাসোসিয়েশন ইন পর্তুগাল, বৃহত্তর ফরিদপুর এ্যাসোসিয়েশন, সেভ বাংলাদেশ, সুনামগঞ্জ জেলা সমিতি, বিয়ানিবাজার সমিতি, কুমিল্লা ভিক্টরিনস ক্লাব পর্তুগাল, লিসবন ইন্টারন্যাশনাল বাংলা স্কুল সহ কমিউনিটির বিশেষ প্রতিনিধি দল অংশ নেন এবং শুভেচছা বক্তব্য রাখেন। ত্যাগী ও নিবেদিত কর্মীদের প্রাধান্য দিয়ে পর্তুগাল বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের সর্বসম্মতিক্রমে অলিউর রহমান চৌধুরীকে সভাপতি, মহিন উদ্দিনকে সাধারণ সম্পাদক পদে পুনর্বহাল রেখে ও নতুন মুখ লিটন কাদেরীকে সাংগঠনিক সম্পাদক

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget