নতুন নির্বাচন কমিশন গঠন,সংখ্যালঘু নির্যাতন ও মানবতা লঙ্গন নিয়ে মাদ্রিদে আলোচনা সভা

সেলিম আলম,মাদ্রিদ : বাংলাদেশে নির্বাচন কমিশন গঠন ,সংখ্যালঘু নির্যাতন ও মানবতা লঙ্গন নিয়ে আলোচনা অনুষ্টিত হয়েছে । 

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে অতিদ্রুত সকল দলের অংশগ্রহণে সুষ্ট ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করা এবং সংখ্যালগুদের উপর হামলা ও নির্যাতন বন্ধের আহব্বান জানিয়ে সভা করেছে ভয়েছ ফর বাংলাদেশ স্পেন শাখা ।সংগঠনের আহবায়ক সেলিম আলমের সভাপতিত্বে গত ২৩ নভেম্বর মাদ্রিদের বাংলা সেন্টারে এ আলোচনা সভা অনুষ্টিত হয়

আবু জাফর রাসেলের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সদস্য সচিব খায়রুল আলম পলাশ  । মূল আ্লোচনায় অংশ গ্রহন করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব খুরশেদ আলম মজুমদার, সমাজ কর্মী মিনহাজুল আলম মামুন, বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি জামাল উদ্দিন মনির ,সাধারন সম্পাদক কামরুজ্জামান  সুন্দর,আব্দুল কাইউম পংকি, মিজানুর রহমান বিপ্লব ,ইসলাম উদ্দিন পংকি ,হুমায়ুন কবির রিগ্যান ,সায়েদ মিয়া সহ সংগঠনের সদস্য বৃন্দ ।

 তারা বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন বর্তমান সরকার মানুষের অধিকার খর্ব করছে ,গনতন্ত্র বিলুপ্ত এবং মানবধিকার লঙ্গিত হচ্ছে, এই ভাবে যদি মানবাধিকার লঙ্গিত হতে থাকে তাহলে অচিরেই বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা তীব্র আকা্র ধারণ করতে পারে ।

দেশে শান্তি ফিরিয়ে আনতে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের মাধ্যমে জাতীয় নির্বাচনের বিকল্প নেই বলে তারা মতামত প্রকাশ করেন। এ সময় বার্মার আরাকান রাজ্যের মুসলমান নির্যাতন ও হত্যার তব্র নিন্দা জানান ।

এ সময় সাংবাদিক সাহাদুল সুহেদ, বকুল খান সহ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুহেল আহমেদ সামসু, সৈয়দ নাসিম, আব্দুল মোতাল্লিব বাবুল, দিদারুল কারিম, সিফার আহ্মেদ, ফজির আলী নাদিম , আসাদ খান প্রমুখ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget