হিন্দু সম্প্রদায়ের উপর হামলার প্রতিবাদে প্যারিসে মানববন্ধন

এনায়েত হোসেন সোহেল,প্যারিস,ফ্রান্স : ফ্রান্সের ঐতিহাসিক রিপাবলিক চত্বরে বাংলাদেশের ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগরসহ বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের উপর বর্বরোচিত হামলা, সহিংসতা,ঘর বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ১০ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আইন প্রয়োগকারী সংস্থার কঠোর সমালোচনা করে মানববন্ধনে বক্তারা বলেন, তাদের ব্যর্থতা প্রমাণ করেছে তারা জেনে বুঝে নীরব থেকেছেন। বক্তারা এই নারকীয় ঘটনায় ব্যর্থ প্রশাসনের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন। 

একই সাথে স্থানীয় জনপ্রতিনিধির ভূমিকার তীব্র সমালোচনা করে এই ঘটনার দায় তারা এড়াতে পারেন না বলে উল্লেখ করেন এবং প্রকৃত হামলাকারী ও উস্কানীদাতাদের অবিলম্বে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ও পশু সম্পদ মন্ত্রীর অপসারনের দাবী জানান।

বাংলাদেশ পূজা উদযাপন প্যারিস, ফ্রান্স ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্ঠান ঐক্য পরিষদ ফ্রান্স শাখার যৌথ আয়োজনে অনুষ্ঠিত শান্তিপূর্ণ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জ্যোতিষ দেবনাথ অজয় দাস, বিমল দাস, প্রকাশ কুমার বিশ্বাস, গীতন চৌধুরী, করুনা রায়, বাসু বনিক, শ্যামল দাশ সানি, সুবল দেব, মন্টু দেব, সুমন দেব, রাধা কান্ত দেব, দুলাল চন্দ্র, পুলক দে, উত্তম পাল, নন্দন ধর, ঝন্টু দাশ, সুমা দাস, শিল্পী দাস, বিভা রানী বিশ্বাস, শ্যামল কান্তি দাস প্রমুখ।

মানববন্ধন চলাকালে এ সময় বাংলাদেশে সাম্প্রতিক সময়ে হিন্দু সম্প্রদায়ের উপর মধ্যযুগীয় কায়দায় হামলা, লুটপাট ও বাড়ি ঘরে অগ্নি সংযোগের ছবিসংযুক্ত প্লেকার্ড, ব্যানার, পোষ্টার হাতে পুরুষ, মহিলা ও শিশুরা বিক্ষোভ করেন এবং মুহুর্মুহু শ্লোগান দিতে থাকেন। সেই সাথে প্রচন্ড শীত ও বৃস্টি উপেক্ষা করে এসময় ফ্রান্সের গণতন্ত্র চত্বরে বাংলাদেশিসহ বিভিন্ন বিদেশী গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget