শিক্ষা মন্ত্রীর হস্তক্ষেপ কামনা প্যারিসে বড়লেখায় শিক্ষকের উপর হামলার প্রতিবাদ ও মানববন্ধন

এনায়েত হোসেন সোহেল,প্যারিস,ফ্রান্স : মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাইদুল ইসলামের ওপর ন্যাক্ষার জনক সন্ত্রাসী হামলার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে ফ্রান্সের রাজধানী প্যারিসে।

গত ৩ সেপ্টেম্বর বিকেলে প্যারিসের গার দো নর্দে এ প্রতিবাদ ও মানববন্ধ অনুষ্ঠিত হয়। দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত মানব বন্ধন ও প্রতিবাদ সভায় বিপুলসংখ্যক বড়লেখা, জুড়ি ও পার্শ্ববর্তী উপজেলার প্রবাসী ও ফ্রান্সের বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, একজন শিক্ষকের ওপর হামলা মানে গোটা শিক্ষক জাতির ওপর হামলা, এ অপমান গোটা সমাজের।

তাই এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তুমূলক শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের হস্তক্ষেপ কামনা করা হয়। ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা কামরুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ বার তাহের।

আব্দুল্লাহ আল তায়েফ ও জসিম উদ্দিনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ সেন্টার ফ্রান্সের সভাপতি সালেহ আহমদ চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,সাংবাদিক আবু তাহির হুসাইন মাছুম সাবুল, আলী হোসেন, সাংবাদিক আব্দুল আজিজ সেলিম, আলিম উদ্দিন, ওয়াহিদ উদ্দিন, মুহিব উদ্দিন, বেলাল উদ্দিন, হীরা আহমদ, নুরুল ইসলাম এপলু, জিয়াউর রহমান, ওবায়দুল ইসলাম রুহেল, দেলোয়ার হোসেন, ইকবাল হোসেন আলী, সাইদুল ইসলাম সাঈদ ,সরওয়ার আহমদ, ফখরুল ইসলাম, সুয়েদ আহমদ,আব্দুল্লাহ আল রিয়াদ, জাহাঙ্গীর আহমদ খান, মজির উদ্দিন, শাহীন আহমদ, তপু, হাবিবুর রহমানসহ ফ্রান্সের বিভিন্ন সংঙ্গঠনের নেতারা ।

পরে গার দো নরদে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধন থেকে বক্তারা বর্তমান বাংলাদেশের সফল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, বড়লেখা আসনের এমপি শাহাব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান সুন্দরের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget