পুরুষশাষিত সমাজে আমরা এতটাই মূল্যহীন : শিরিন ফেরদাউস

রনি মোহাম্মদ : প্রতিবাদ আর কিভাবে করবো জানি না,পুরুষশাষিত সমাজে আমরা এতটা মূল্যহীন হয়ে পড়ছি যে ১৬০ বা ১৭০ টাকার ছুরির নিচে জীবনটাকে বিসর্জন দিতে হচ্ছে। শিক্ষাকেন্দ্রে যাবার পথে আমরা নিরাপদ নয়, পোশাক তৈরীর দোকানে আমরা নিরাপদ নয়। একজন শিক্ষিত মা জাতীর মেরুদন্ড। কিন্তু পুরুষ আমাদের শিক্ষার প্রতি অনীহা তৈরী করাচ্ছে। পোশাক তৈরীর ব্যাপারে নিরুৎসাহিত করছে। তবে কি পুরুষ সমাজ আমাদের শিক্ষাহীন বা বস্রহীন করতে চাচ্ছে?
সঠিক তদন্ত বা সঠিক আইনি ব্যবস্হা কি নারীর প্রতি এমন অবহেলা বা নিযার্তন বন্ধ হবে? মনে হয় না। দরকার মানসিক সচেতনতা, বিবেক আর সুস্হ চিন্তাবোধ। কিন্তু এই পুরুষগনের এমন বোধদয়ের জন্য আর কতকাল অপেক্ষা করতে হবে আমাদের? নারীর এগিয়ে যাওয়ার দূর্বার গতি যত বেড়ে যাচ্ছে ততই নারী পথে, ঘরে অত্যাচারিত হচ্ছে। সরকারে পক্ষ থেকে বলা হচেছ নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের নাকি রয়েছে উল্লেখযোগ্য সফলতা !!! তাহলে কেন সরকার বরাবরই নারীর নিরাপত্তার ভুমিকায় প্রশ্নবিদ্ধ হচেছ..??? এবার আমরা নয়, আমরা নারীরা নয়। তোমরা সচেতন পুরুষরা এগিয়ে আসো, আমাদের সম্মানের কথা বলো, নিরাপত্তার কথা বলো। তোমরাই তোমাদের জাগিয়ে তোলো। তোমাদের ভাষায় বলো, তোমাদের মত করে বলো। নারীদের নিরাপত্তা চাই...

নয়তো প্রতিফল ভালো হবে না !!! চরম প্রতিবাদ হবে !!! পৃথিবী দেখার অধিকার থেকে বন্চিত করে দেব। আমরা সৃষ্টিকর্তা নয়। কিন্তু সৃষ্টিকর্তা প্রদত্ত প্রজনন কাজে অংশগ্রহন বন্ধ করে দেব। দেখবো পুরুষ তুমি কিভাবে জন্মাও ???

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget