শোক সভা ও প্রধান মন্ত্রীর জন্মদিন পালন করেছে স্পেন আওয়ামীলীগ

সেলিম আলম,মাদ্রিদ : স্পেন আওয়ামীলীগের উদ্যোগে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক এর মৃত্যুতে শোক সভা ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
গত ২৮শে সেপ্টেম্বর মাদ্রিদে বাংলাদেশ এসোসিয়েশনের হল রুমে আয়োজিত শোক সভায় বক্তারা সৈয়দ শামসুলহকের জীবনী আলোচনা করে আরো বলেন,অসম্প্রদায়িক মনোভাব আর জীবন বৈচিত্রকে সহজ ভাবে তুলে আনার কারিগর সৈয়দ শামসুলহক বাংলা সাহিত্য অঙ্গনে চিরস্মরণীয় হয়ে থাকবেন। স্পেন আওয়ামীলীগের ভারপ্রাপ্তসভাপতি আব্দুল কাইয়ূম সেলিমের সভাপতিত্বেও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নয়নের পরিচালনায় অনুষ্ঠিত এ শোক সভায় বক্তারা আরো বলেন, বাংলা সাহিত্যের জনপ্রিয় এ লেখকের মৃত্যুতে জননেত্রী শেখ হাসিনাও শোকাক্রান্ত। 

তাই তাঁর জন্মদিন পালনের কর্মসূচি স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন। শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন আওয়ামীলীগ নেতা বিশিষ্ট শিল্পপতি আব্দুস সাত্তার।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশনের সহ সভাপতি দুলাল সাফা, উপদেষ্টা এ কে এম জহিরুল ইসলাম,সহ সভাপতি ফয়জুর রহমান,যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান ,আয়ূব আলী সোহাগ, জসিম উদ্দিন,সায়েম সরকার ,তোতা গাজী,জসিম মাষ্টার,মাহবুবুল হক,ইফতেখার আলম,সবুজ আলম,আতাউর রহমান,মহিলা নেত্রী সামিমা আক্তার প্রমূখ। সভা শেষে প্রধান মন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget