ইলিয়াস আলীর সন্ধান দাবিতে প্যারিসে সভা

এনায়েত হোসেন সোহেল,প্যারিস,ফ্রান্স : কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট-২ আসনের সাবেক এমপি,নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলী, তাঁর গাড়িচালক আনসার আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার ও জুনেদ আহমদসহ গুম হওয়া সকল নেতা কর্মীদের ফিরে পেতে ৪ অক্টবর রবিবার বিকেলে প্যারিসের গার দো নর্দের একটি রেষ্ঠুরেন্টে সভা করেছে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ফ্রান্স শাখা।

ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ ফ্রান্সের আহবায়ক মফিজ আলীর সভাপতিত্বে ও সহ সদস্য সচিব মনোয়ার হোসেনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ফ্রান্স বিএনপির সিনিয়র সহসভাপতি সিরাজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফ্রান্স বিএনপির সহ সভাপতি শাহ জামাল, বিএনপি নেতা মাহবুবুর রহমান বকুল,ফ্রান্স বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ওমর গাজী,বিশ্বনাথ এসোসিয়েশনের সভাপতি কানু মিয়া,বিএনপি নেতা সৈয়দ হেলাল আহমদ,ফরিদুজ্জামান। বক্তব্য রাখেন,আক্তারুজ্জামান সাগর,জসিম উদ্দিন ভূঁইয়া ,এরশাদ হোসেন,শরীফ আহমদ,আব্দুস সুবহান,আফরুজ মিয়া,সৈয়দ আলী,নুরুল আমিন,আতিকুর রহমান,ফরিদ মিয়া,আব্দুল আহাদ,মোহাম্মদ জসিম উদ্দিন ভূঁইয়া,কিরণ আহমদ,নজির হোসেন,আশিক আলী,সৈয়দ হেলাল আহমদ,কবির আহমদ,তারেক আজিজ,মিজানুর রহমান,ফরহাদ হোসেন,আহমদ ইমন,মুকুল হোসেন,রুবেল আহমদ,জমসেদ আহমদ,মামুন হোসাইন,সাইফুল আলম,ফারুক হোসেনসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা প্রমুখ। সভায় বক্তারা বলেন,শুধু সিলেট নয়, গোটা বিভাগের একজন অবিভাবক হিসেবে তিনি নেতৃত্ব দিয়েছেন। এ অবস্থায় পরিবার থেকে শুরু করে সকল শ্রেণি-পেশার মানুষের মাঝে অসন্তোষ বিরাজ করছে। আজও জানা যায়নি তিনি কোথায়? তদুপরি বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ এখনও বিশ্বাস করেন ইলিয়াস আলী জীবিত ও সুস্থ অবস্থায় আবার জনতার মাঝে ফিরে আসবেন। বক্তারা বলেন, দেশের গণতন্ত্র পুররুদ্ধার, বাংলাদেশের রাজনীতিতে জাতীয়াতাবাদের প্রসার ও টিপাইমুখ বাঁধ বিরোধী আন্দোলনে অসামান্য সফলতার কারণেই এম ইলিয়াস আলীকে গুম করে রাখা হয়েছে। বক্তারা অবিলম্বে সুস্থ অবস্থায় ইলিয়াস আলীকে ফিরিয়ে দেয়ার দাবি জানান। অন্যতায় দেশ বিদেশ দূর্বার আন্দোলন গড়ে তুলা হবে ।

সভায় আগামী ২ অক্টবোৰ প্যারিসে বৃহৎ আকারে প্রতিবাদ সভার সিদ্ধান্ত হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুহিদুর রহমান। প্রতিবাদ সভা সফল করার লক্ষে ১৭ বিশিষ্ট একটি প্রচার উপ কমিটি গঠন করা হয়। কমিঠির আহবায়ক হলেন মাহবুবুর রহমান বকুল। সদস্যরা হলেন,মোহাম্মদ জসিম উদ্দিন ভূঁইয়া,ওমর গাজী,কানু মিয়া,ফরিদ মিয়া,আক্তারুজ্জামান সাগর,এরশাদ হোসেন,নজির আহমদ,হাসান হাওলাদার,মামুন হোসেন,মিজানুর রহমান রাজু,আব্দুল আহাদ,আনা মিয়া,ওলিউর রাহমান,ফয়সল আহমদ,শরীফ আহমদ,ফরহাদ হোসেন প্রমুখ। উল্লেখ্য,২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে রাজধানী ঢাকার বনানীর বাসায় ফেরার পথে ব্যক্তিগত গাড়ি চালক আনসার আলী সহ গুম হন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানী নগর এর সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী। দীর্গ ৪ বছর অতিবাহিত হলেও এখন ও তিনি নিখোঁজ রয়েছেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget