মাননীয় প্রধানমন্ত্রী গনতন্ত্র ফিরিয়ে দিন ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পর্তু বিএনপি

সেলিম উদ্দিন(পর্তুগাল): বাংলাদেশ জাতীয়তাবাদী দল এর প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এর হাতে গড়া সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৩৮ তম প্রতিষ্ঠাতা বার্ষিকী পালন করেছে, বাংলাদে‌শ জাতীয়তাবাদী দল পর্তু, বি.এন.পি।

পর্তুগালের দ্বিতীয় বৃহতম শহর (T.S.B HALL.) Rua de sa Da bandeira মিলনায়তনে আলোচনা সভা হয়. আলোচনা সভায় পর্তু বিএনপির সভাপতি কাজল আহমেদের সভাপতিত্বে এবং আবুল হাসনাত এর পরিচলনায় , বক্তব্য রাখেন পর্তু বি,এন,পি উপদেষ্টা আব্দুল আলিম ,হাবিবুর রহমান ,খায়রুল কবির,(লেবু)মোতাহার হোসেন, (লালন) শেখ হাবিবুর রহমান,আব্দুর রাজ্জাক,ইদ্রিস মাতব্বর,আব্দুল হাই,ফারুক হোসেন,মনিরুল ইসলাম , মহব্বত আলম, রফিকুল আলম খান সহ আরো অনেকে এ সময় বক্তারা বলেন প্রিয় বাংলাদেশ আজ আওয়ামী দুশাসনে বন্দী ,গণতন্ত্র আজ মৃত।

বাংলাদেশে গণতন্ত্র নেই তাই প্রবাস থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্রের প্রতিষ্ঠা করার জন্য দূর্বার আন্দোলন চালিয়ে যেতে হবে বলে বক্তারা অভিমত ব্যাক্ত করেন। 

বক্তারা আরো বলেন আজকের প্রতিষ্ঠা বার্ষিকী তে আসুন আমরা অঙ্গীকার করি যে কোনো মূল্যে গণতন্ত্রকে আমরা রক্ষা করব।দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব যতদিন থাকবে শহীদ জিয়াউর রহমানমানের নামও ততদিন পর্যন্ত ইতিহাসে স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ থাকবে।

এ সময় বক্তারা আরও বলেন আজকে বাংলাদেশের মানুষকে স্বাধীনতার চেতনা রক্ষার জন্য ঐক্যবদ্ধ হতে হবে। যেসব রাজনৈতিক দল গণতন্ত্রে বিশ্বাস করে, তারা অবশ্যই একমত হয়ে বর্তমানে যে স্বৈরাচারী শাসক বাংলাদেশের ওপর চেপে বসেছে তা থেকে মুক্তি পাওয়ার জন্য তারা ঐক্যবদ্ধ আন্দোলন করবে। 

উক্ত আলোচনা শেষে এক জমকালো মনঙ্গো সাংস্কৃতিক অনুষ্ঠিত হয় ৷এতে সংগীত পরিবেশন পর্তুগালের সুনামধন্য RARE শিল্পী গোষ্ঠীর শিল্পীবৃন্দ৷ সংগীত পরিচালনা করেন শিল্পী গোষ্ঠীর কর্ণধার আফজাল আহমেদ ৷ গান গেয়ে মাতিয়ে তুলেন লিসবনের সনামধন্য শিল্পী এফ আই রনি,চ্যানেল এস এর প্রতিযোগিতা কারি শিল্পী পলাশ দেব ,প্রেডড্রাম বাজান সেলিম আহমদ ,গিটারে ছিলেন বাদল, পর্তুর বিশিষ্ট শিল্পী ফারুক আহমদ,শিল্পীর গানের শুরে হল ভরা দর্শকদেরকে মাতিয়ে তুলেছিল৷

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget