কাশ্মীরের সঙ্গে বিহারকেও নিতে হবে পাকিস্তানের: কাটজু

জনপ্রিয় অনলাইন  ডেস্ক : কাশ্মীর সমস্যার এক আজব সমাধান দিয়েছেন ভারতের এক বিচারপতি। তার নাম মার্কণ্ডয় কাটজু।

তিনি পাকিস্তানকে কাশ্মীরের সঙ্গে বিহারকে গ্রহণ করার প্রস্তাব দেন। এতে রাজি না হলে ভারত কাশ্মীর দেবে না বলে তিনি জানান। আর এতেই কাটজুর ওপর বেজায় চটে গেছে বিহারের লোকজন থেকে শুরু করে রাজনীতিবিদরা। তার বিরুদ্ধে রাষ্ট্র দ্রোহিতার অভিযোগ আনার দাবি করেছেন তারা। খবর এনডিটিভির।
জঙ্গল রাজ বলে খ্যাত ভারতের বিহার। ভারতের মধ্যে সবচেয়ে বেশি অপরাধ হয় বিহারে । এমন এক রাজ্য নিয়ে যদি দেশটির সাবেক এক বিচারপতি কুটুক্তি করে তবে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের মাথা ঠাণ্ডা থাকে কি করে? 
ঘটনার সূত্রপাত, সুপ্রিমকোর্টের সাবেক বিচারপতি মার্কণ্ডেয় কাটজুর মন্তব্য ঘিরে। সম্প্রতি তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ভারত-পাকিস্তান উত্তেজনাকে ঘিরে। কাশ্মীর নিয়ে ভারত পাকিস্তান উত্তেজনা দীর্ঘদিনের। সেই উত্তেজনা নিরসনে মার্কণ্ডয় কাটজু পাকিস্তানকে একটি পরামর্শ দেন। তিনি বলেন, ভারতের কাছ থেকে পাকিস্তান কাশ্মীর নিয়ে যাক, তবে একটা শর্ত আছে। কাশ্মীরের সঙ্গে বিহারকেও পাকিস্তানের নিতে হবে। এটা একটা প্যাকেজ ডিল। বিহারকে গ্রহণ করা ছাড়া শুধু কাশ্মীর পাকিস্তানকে দেয়া হবে না।
প্রসঙ্গত, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বিহারে মিডিয়ার স্বাধীনতা নিয়ে সমালোচনা করেন। আর এতেই ক্ষিপ্ত হয়ে এমন মন্তব্য করেন মার্কণ্ডয় কাটজু।

কাটজুর এই কথা হজম করতে পারছে না বিহারের রাজনৈতিক দলগুলো। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনতে চাচ্ছেন তারা। বিরোধী দল বিজেপি থেকেও একই দাবি তাদের। 

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget