তারেক রহমানের রায়ের বিরুদ্ধে পর্তুগালে প্রতিবাদ সভা



রনি মোহাম্মদ, লিসবন,পর্তুগাল : জাতীয়তাবাদী শক্তি সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের পরিবারকে ধ্বংস করতে এবং আগামী দিনে দেশের রাষ্ট্রনায়ক তারেক রহমানকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতেই বিচার বিভাগের ওপর প্রভাব বিস্তার করে ষড়যন্ত্রমূলকভাবে ৭ বছরের দন্ডাদেশ রায় দিয়েছে বলে অভিযোগ করেছেন পর্তুগাল বিএনপি।

পর্তুগালের রাজধানী লিসবনের মার্তিম মনিজের কেন্দ্রস্থল বাঙ্গালী অদ্যসিত রুয়া দো বেনফরমসোর স্থানীয় কাজা দা কবিলা মিলোনায়তনে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতির মধ্য দিয়ে ৩০শে জুলাই  প্রতিবাদ সভায় অনুষ্টিত হয়।

পর্তুগাল বিএনপির প্রতিষ্টাতা সভাপতি অলিউর রহমান চৌধুরির সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মহিন উদ্দিনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পর্তুগাল বিএনপির সিনিয়ার সহসভাপতি নজরুল ইসলাম সিকদার, সহসভাপতি সালা উদ্দিন, বীর মুক্তিযুদ্ধা কাজী এমদাদ মিয়া, পোর্ত  বিএনপির কাজল আহমেদ, সেভ বাংলাদেশ পর্তুগালর আহবায়ক সোলেমান মিয়া, আলগ্রাব বিএনপির মামুনুর রসিদ, ইয়াকুব, পর্তুগাল বিএনপি সহসাধারন সম্পাদক ইউসুপ তালুকদার, আমির সোহেল, সাবেক ছাএদল নেতা ইঞ্জিনিয়ার আরিফ মোল্লা, শেখ খালেদ হোসেন, সাইফুল হক, আবদুছ সালাম, সামছু উদ্দিন হায়দার, ওমর ফারুক লিটন,সানি  আহমেদ, আঃ ওয়াহিদ পারভেজ, নাজমুল হুদা, মোঃ আঃ গাফ্ফার প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র হিসেবে এ রায় দেয়া হয়েছে। আরো বলেন, দেশে সন্ত্রাস জঙ্গিবাদের কারণে মানুষ যখন চরম নিরপত্তাহীনতার মধ্যে জীবন যাপন করছে। ভারতের মাস্টরপ্লান বাস্তবায়নের জন্য সুন্দরবনকে ধ্বংস করে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মান করছে। রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে রাজপথে আজ সাধারন মানুষ সরকারি হামলায় নির্যাতিত হচেছ। এর ফলে দেশের বিরুদ্ধে অবস্থান নিয়েছে এই সরকার। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে সাধারন মানুষ যখন রাজপথে, তখনই সরকার তারেক রহমানের অর্থপাচারের মামলায় নিন্ম আদালতে খালাস পাওয়ার পরও বিচার বিভাগের ওপর প্রভাব বিস্তার করে ষড়যন্ত্রমূলকভাবে দন্ডাদেশ দেয়া এ রায়ের বিরুদ্বে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। শুধু দেশে নয় প্রবাসথেকেও দেশবিরোধী যে কোন কাজে অতীতেও প্রবাসী বিএনপি অগ্রণী ভূমিকা পালন করছে ভবিষ্যতেও করবে বলে জানান নেত্রীবৃন্দ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget