স্কুলছাত্রকে খুনের দায়ে ৬ জনের ফাঁসি ৩ জনের যাবজ্জীবন


গাজীপুর  গাজীপুরের  কাপাসিয়ায় প্রেমের সম্পর্কের জেরে শ্বাসরোধ করে স্কুলছাত্র ছানাউল্লাহ (২০) হত্যার দায়ে ছয়জনকে মৃত্যুদণ্ড এবং তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে সকল আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া এ আদেশ দেন। এসময় দণ্ডপ্রাপ্ত সবাই আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত আসামীদের স্বজনরা আদালতের বারান্দায় কান্নায় ভেঙে পড়েন।
ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন- কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের রফিকুল ইসলাম, আতিকুল ইসলাম, আলম শেখ, সেলিম শেখ, নয়ন শেখ ও আনার হোসেন শেখ। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা হলেন- আনোয়ারা বেগম, আব্দুল মোতালেব ও শেখ শামসুদ্দিন।
মামলা সূত্রে জানা যায়, কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে ছানাউল্লাহ (২০) গত ২০০১ সালের ৯ ফেব্রুয়ারি মনোহরদী যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। পরদিন সকালে সিংগুয়া এলাকার ফকির সাহাব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ভেতরে তার লাশ পাওয়া যায়। রায়ে বলা হয়, পারিবারিক বিরোধ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনোয়ারা বেগমের মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কের জের ধরে  সানাউল্লা সরকারকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।
এঘটনায় ছানাউল্লাহর বড় ভাই আসাদুজ্জামান বাদী হয়ে কাপাসিয়া থানায় হত্যা মামলা দায়ের করে। মামলায় ১২জনকে আসামী করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মজিবুর রহমান ১২জন আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।
এ ঘটনায় নিহতের ভাই আসাদুজ্জামান বাদী হয়ে কাপাসিয়া থানায় মামলা করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। দীর্ঘ শুনানি ও উভয় পরে যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের বিচারক এ রায় দেন।
রাষ্ট্র পক্ষে  মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মকবুল হোসেন কাজল।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget