নাজমুল হুদার দুর্নীতি মামলার রায় প্রকাশঃ ১২ বছরের জেল এবং ১ কোটি টাকা জরিমানা


অনলাইন ডেস্ক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় খালাসের হাইকোর্টের রায় বাতিল করে সুপ্রিমকোর্টের আপিল বিভাগের দেয়া রায় পুনর্বিবেচনা চেয়ে সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার রিভিউ পিটিশন খারিজ করে দেয়া হয়েছে। 

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ রবিবার এই আদেশ দেয়। এর ফলে আপিল বিভাগের ইতপূর্বে দেয়া আদেশই বহাল রইল।গত বছরের ৭ সেপ্টেম্বর আপিল বিভাগ অবৈধ সম্পদ অর্জনের মামলায় সাজাপ্রাপ্ত ব্যারিস্টার নাজমুল হুদাকে খালাসের হাইকোর্টের রায় বাতিল করে দেয়। একইসঙ্গে বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে তার করা আপিল পুনরায় শুনানির নির্দেশ দেয়া হয়। আপিল বিভাগের এই আদেশ পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন দায়ের করেন নাজমুল হুদা।
আবেদনের পক্ষে নাজমুল হুদা নিজে এবং দুদকের পক্ষে খুরশীদ আলম খান শুনানি করেন। বিগত সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতি দমন কমিশন (দুদক) নাজমুল হুদার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা দায়ের করে। এই মামলায় ২০০৮ সালের ৩ এপ্রিল বিশেষ জজ আদালত নাজমুল হুদাকে মোট ১২ বছরের কারাদণ্ড ও এক কোটি টাকা জরিমানা করে। এই রায় বাতিলের আপিলে হাইকোর্ট ২০১০ সালের ১৮ আগস্ট নাজমুল হুদাকে বেকসুর খালাস দেয়

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget