বিয়ানীবাজারের মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ ঐতিহ্যবাহী জনপদ বিয়ানীবাজারের কৃতিসন্তান মোহাম্মদ মাহতাবুর রহমান (নাসির) দেশের অন্যতম শীর্ষ ব্যাংক এনআরবি ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৯ তম সভায়  সর্বসম্মতিক্রমে ব্যাংকের নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। এর আগপর্যন্ত তিনি একই ব্যাংকে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বিয়ানীবাজারের চারখাই ইউনিয়নের নাটেশ্বর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রণকারী মোহাম্মদ মাহতাবুর রহমান নাসির বিশ্বময় খ্যাতনামা ও সফল ব্যবসায়ী হিসেবে পরিচিত।

সংযুক্ত আরব আমিরাতের শীর্ষস্থানীয় শিল্পপতি মাহতাবুর রহমান নাসির মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের মক্কায় তাঁর পারিবারিক ব্যবসা আল হারমাইন পারফিউমস-এর মাধ্যমে ব্যবসায়িক ক্যারিয়ার শুরু করেন। তিনি বিশ্ববিখ্যাত আল-হারমাইন পারফিউমস এবং আল-হারামাইন গ্রুপ অব কম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। মৌলভীবাজারের রাজনগরে অবস্থিত হামিদিয়া টি কোম্পানি লিমিটেড ও আল হারামাইন (প্রা.) হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান। একই সাথে জনাব নাসির আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর এবং এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিস্সে লিমিটেডের পরিচালক। এছাড়াও  তিনি ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক ও বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের অন্যতম ট্রাষ্টি এবং আবুধাবির শেখ খলিফা বিন জায়িদ বাংলাদেশ ইসলামিয়া (প্রাইভেট) স্কুলের অন্যতম স্পন্সর।
সংযুক্ত আরব-আমিরাতে প্রতিষ্টিত বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্টাতা সভাপতি জনাব মাহতাবুর রহমান নাসির বাংলাদেশ সরকার কর্তৃক টানা তিনবারের সি.আই.পি ও বাংলাদেশে সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা প্রেরণকারী। তিনি ২০১৩ ও ২০১৪ সালে সর্বাধিক রেমিটেন্স প্রেরণের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড লাভ করেন। জনাব মাহতাবুর রহমান নাসির নিজের ব্যবসার পরিধি বৃদ্ধির মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির পাশাপশি জনকল্যাণে নিরবে নির্ভৃতে কাজ করে যাচ্ছেন।

বিশিষ্ট এ শিল্পপতির অপর ভাই মোহাম্মদ অলিউর রহমানও দেশের একজন শীর্ষ ব্যবসায়ী ও সরকার কর্তৃক সি.আই.পি হিসেবে নির্বাচিত। তিনিও ব্যবসার পাশাপাশি জনক্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget