বৃহত্তর ঢাকা সমিতি বার্ষিক বনভোজন সম্পন্ন

ইতালী প্রতিনিধি : বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর এই বার্ষিক বনভোজনে বোলসেনা শহরের মেয়র, পুলিশ সুপার ও ক্যারাবিনিয়ারী সহ প্রশাসনের কর্মকর্তার উপস্থিতিতে সম্প্রতি ঢাকায় সন্ত্রাসী হামলায় বিশেষ করে ৯জন ইতালীয় নাগরিক হত্যার প্রতিবাদ এবং নিহতদের সম্মানের এক মিনিট নিরবতা পালন করা হয়। 

এসময় সম্মানীত অতিথিবৃন্দ ইতালীতে বাংলাদেশীদের কর্মকান্ডের প্রশংসা করেন। আয়োজকরা মনে করেন ইতালীয়দের এমন অংশগ্রহনে এ আয়োজন আনন্দ বিনোদনের পাশাপাশি প্রাতিষ্ঠানিক ভাবে বাংলাদেশীদের সম্মান এনে দিয়েছে। ইউরোপ অভিবাসীদের জীবনে প্রশান্তির সময়ই হচ্ছে গ্রীষ্মকালীন সময়। যান্ত্রিক জীবনের একঘেয়ামী দূর করতে বৃহত্তর ঢাকা সমিতি, ইতালীর আয়োজিত বার্ষিক বনভোজন বরাবরই ইতালী অভিবাসীদের একটু প্রশান্তির পরশ সুযোগ করে দেয়। ইউরোপে গ্রীষ্মকাল মানেই হচ্ছে সারা বছরের ক্লান্তি দূর করতে অভিবাসী ছুটে যান নিজেদের পছন্দমত স্থানে, তেমনি বৃহত্তর ঢাকা সমিতি, ইতালী অভিবাসীদের যান্ত্রিক জীবন থেকে বের করে বার্ষিক বনভোজনের আয়োজন করেছে লাগো দি বোলসেনা। ইউরোপের বৃহত্তর আগ্নেয় হ্রদ এবং ইতালীর বৃহত্তম পঞ্চম হ্রদ বোলসেনা। যা রাজধানী রোম থেকে ১২৫ কিলোমিটার দূরে উত্তরাঞ্চলের লাজিও আগ্নেয়গিরি প্রধান ক্যালডেয়ায় অবস্থিত। 

এই উপবৃত্তকার আকৃতির ১১৩,৫ বর্গ কিলোমিটার বোলসেনা লেক এ নির্মল আনন্দ দেওয়ার ব্যবস্থা রাখে। রয়েছে পর্যটকদের মুগ্ধ করতে নয়নাভিরাম এই লেকটির চারপাশ সৌন্দর্য বিস্তৃত। সংগঠনেরর সকল কর্মকর্তার অক্লান্ত পরিশ্রমের ফলে গোছালো পরিবেশ এবং অপার অফুরন্ত সৌন্দর্য্য প্রবাসীদের ক্লান্তি দূর করে দেয়। বনভোজনে যাত্রাকালীন নানান আনন্দ কিংবা ফিরে আসার সময় আনন্দ, হাসি-তামাশা ইত্যাদি বিষয়াবলি সত্যিই অন্তরঙ্গ মূহুত্ব স্মৃতির মনিকোঠায় রয়ে যাবে। আয়োজনের মধ্যবর্তী সময়কালে ভোজন পর্ব এবং পরবর্তী সময়ে খেলাধুলার আয়োজন করা হয়। এসময় সকল বয়সীদের নিয়ে সাজানো হয় নানান ধারার আনন্দ। প্রকৃতিবাদী অভিবাসীদের মত লেক তীরে অসংখ্য পর্যটক ভীর জমায় এই সামার মৌসুমে। 

অসংখ্য পর্যটকের মাঝে কিছুটা সময় হলেও রোমস্থ বাংলাদেশ কমিউনিটি যেন হারিয়েছিল আন্দের ভুবনে। বৃহত্তর ঢাকা সমিতি ইতালীর সভাপতি কাজী মনসুর আহমেদ শিপু ও সাধারন সম্পাদক মঞ্জুর আহমেদ মঞ্জুর স্বার্বিক তত্ত্বাবধানে বনভোজনে অংশগ্রহন করে ধূমকেতু স্যোশাল অর্গানাইজেশন এর প্রতিষ্ঠাতা নূরে আলম সিদ্দিকী বাচ্চু , বৃহত্তর ঢাকা সমিতি ইতালীর উপদেষ্ঠা হাবিব চৌধুরী, বাংলাদেশ জাতীয় ক্রীড়া সংস্থা ইতালীর সাধারন সম্পাদক আব্দুর রশীদ, বাংলা প্রেস ক্লাব, ইতালীর সভাপতি মনিরুজ্জামান মনির, এনআরবিজাই এর সভাপতি মোহাম্মদ আল আমিন, কমিউনিটি নেতা কীটন সিকদার, জালালাবাদ কল্যান সংঘ বৃহত্তর সিলেট এর সভাপতি অলি উদ্দিন শামীম, মুন্সিগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি এমদাদুল হক মৃধা, সাধারন সম্পাদক শাহাদাত হোসেন রনি মহিলা সমাজ কল্যান সমিতি ইতালীর সভাপতি লায়লা শাহ, মহিলা সংস্থা ইতালীর সভাপতি শান্তা সিকদার, চ্যানেল এস দর্শক ফোরাম এর সাধারন সম্পাদক ইউসুফ আলী পলাশ পলাশ, প্লাস পয়েন্ট ট্রাভেল এন্ড টুরস এর কর্ণধার জসিম উদ্দিন, সার্ভিস ইতালীয়ার স্বত্তাধিকারী হৃদয় মনির প্রমূখ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget