ইইউ রেফারেন্ডাম বিতর্কে যুক্ত হলেন স্কটিশ বাংলাদেশী কমিউনিটি

মিজান রহমান ,এডিনবরা : আগামী ২৩শে জুন অনুষ্টিত হচ্ছে ঐতিহাসিক  ইইউ রেফারেন্ডাম। ব্রিটেনের সর্বত্রই এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা। লিভ ও রিমেইন নিয়ে যুক্তরাজ্যের রাজনৈতিক মাঠ এখন উত্তপ্ত।  অধীর আগ্রহ নিয়ে অনেকেই অপেক্ষা করছেন আগামী বৃহস্পতিবারের। ব্রিটেন পৃথক হয়ে গেলে কি হতে পারে? লিভ ও রিমেইন, উভয় পক্ষই যে যার মত করে লাভ-ক্ষতির বিবরন দিয়ে যাচ্ছেন  মেইনস্ট্রিম মিডিয়ায়। বরাবরের মত রাজনীতিবিদ দের এসব কথায় আশ্বস্ত হহে পারছেন না জনসাধারন। আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে - ফ্রি মুভমেন্ট, ইমিগ্রেশন, ব্যাবসা ও অর্থনীতি ।ইউ রেফারেন্ডাম বিতর্কে এবার যুক্ত হল স্কটল্যান্ডে বসবাসরত বাংলাদেশী কমিউনিটি। গত সোমবার অপরাহ্নে কাউন্সিল অব বাংলাদেশীজ ইন স্কটল্যান্ড (সিবিএস) এবং এডিনবরা এন্ড লোদিয়ান রিজিওন্যাল ইকুয়ালিটি কাউন্সিল (এলরেক) এর যৌথ উদ্যোগে অনুষ্টিত হয় এক আলোচনা সভা।

এডিনবরাস্থ ব্রিটানিয়া স্পাইস রেষ্টুরেন্টে এলরেক এর চেয়ার ফয়ছল চৌধুরী এমবিই এর পরিচালনায় আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিবিএস এর প্রতিষ্টাতা চেয়ার ড. ওয়ালী তসর উদ্দিন এমবিই।
প্রধান অতিথী হিসাবে অনুষ্টানে উপস্থিত ছিলেন লোদিয়ান অঞ্চলের এম.ই.পি ডেভিড মার্টিন, লোদিয়ানের রিজিওনাল এম.এস.পি মাইল্স ব্রিগস এবং এলরেক এর প্রেসিডেন্ট প্রফেসর স্যার জেফ্রি পালমার ওবিই।
এছাড়া অনুষ্টানে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্যাটারিং এসোসিয়েশন স্কটল্যান্ড এর সেক্রেটারী মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ সোশ্যাল ও কালচারাল এসোসিয়েশন স্কটল্যান্ড এর প্রেসিডেন্ট নাসির আহমদ রনি, চ্যানেল আই বিশেষ প্রতিনিধি সাংবাদিক হুমায়ুন কবির, এস.এন.পি বাংলাদেশ এসোসিয়েশনের প্রেসিডেন্ট আ.স.ম মিরন, এসএনপি ইস্ট এডিনবরা সেক্রেটারী খাইরুন শাহ, লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশী এর আহমদ আলী জুবু প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. ওয়ালী তসর উদ্দিন এমবিই, জেপি অনুষ্টানে আগতদের ধন্যবাদ জানান। আগামী ২৩শে জুন অনুষ্টিত নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করার জন্য সকল বাংলাদেশী কমিউনিটির সদস্যদের প্রতি অনুরোধ জানান।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget