পাঁচ হামলাকারীর সংক্ষিপ্ত নাম প্রকাশ করলো পুলিশ

অনলাইন ডেস্ক :  গুলশানে হোলি আর্টিজান রেস্টুরেন্টে আক্রমণের সাথে জড়িত পাঁচ জঙ্গির সংক্ষিপ্ত পরিচয় প্রকাশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বা ডিএমপি। রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএমপি নিহত পাঁচ জঙ্গির মৃতদেহের ছবির এবং তাদের সংক্ষিপ্ত নামগুলো প্রকাশ করে। নামগুলো হলো- আকাশ, বিকাশ, ডন, বাধন ও রিপন। তবে বিজ্ঞপ্তির সাথে সংযুক্ত মৃতদেহগুলোর কোনটি কার সে বিষয়ে কোন তথ্য দেয়া হয়নি।

ওদিকে বাংলাদেশ সেনাবাহিনীর মুখপাত্র আইএসপিআর রেস্টুরেন্টে হামলার ঘটনায় জিম্মি উদ্ধার অভিযানে নিহত ২০ জনের জাতীয়তা প্রকাশ করেছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী নিহতদের মধ্যে ১৭ জন বিদেশী। এর মধ্যে নয় জন ইটালির, সাত জন জাপানের ও একজন ভারতীয় নাগরিক। তাদের মরদেহ সিএমএইচ মর্গে রাখা হয়েছে।
এর আগে জঙ্গি তৎপরতার ওপর নজর রাখে যুক্তরাষ্ট্রভিত্তিক এরকম একটি ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স গ্রুপ পাঁচজন তরুণের ছবি প্রকাশ করে বলেছে, এরাই গুলশানের রেস্তোরাঁয় হামলা চালিয়েছে।
শনিবার রাতে এই ওয়েবসাইটের টুইটার একাউন্টে তাদের ছবি প্রকাশ করা হয়। ছবিতে দেখা যাচ্ছে এদের সবার পরনে কালো রঙের পাঞ্জাবি। অস্ত্র হাতে একটি ব্যানারকে পেছনে রেখে দাঁড়িয়ে আছে। তাদের সবার মুখে হাসি। ছবিগুলো প্রকাশ করেছে সাইট ওয়েবসাইটের পরিচালক রিটা কাটজ।

সূত্র বলছে, কিছুদিন আগে কুড়িগ্রামে ধর্মান্তরিত মুক্তিযোদ্ধা হোসেন আলী হত্যা মামলায় এরা সম্পৃক্ত ছিল। ওই সময় এ মামলায় গ্রেফতারকৃতদের দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে ডন ও বাঁধনের নাম বেরিয়ে আসে। ডন ছিল রংপুরে জাপানি নাগরিক কুনিও হোশি হত্যা মামলার আসামি। কিন্তু এরা এতই ধূর্ত ছিল যে আইনশৃংখলা বাহিনী এদের নাগাল পাচ্ছিল না। এদের মূল পরিকল্পনাকারী দুই ব্যক্তির ডাক নাম জাহাঙ্গীর ও সাকিব মাস্টার। এ দুজন উত্তরাঞ্চলে অবস্থান করে এ পর্যন্ত বেশ কিছু নাশকতামূলক ঘটনা ঘটাতে সক্ষম হয়েছে। পুলিশের কাছে তথ্য ছিল জাহাঙ্গীর উত্তরাঞ্চলে ছদ্মনাম রাজীব ঘোষ ধারণ করে অবস্থান করছে। জাহাঙ্গীরের বাড়ি গাইবান্ধা জেলার সাঘাটায়। তবে এ দুজনকেও আইনশৃংখলা বাহিনী এখন পর্যন্ত গ্রেফতার করতে সক্ষম হয়নি।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget