প্যারিসে দক্ষিণভাগ ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এনায়েত হোসেন সোহেল,প্যারিস, ফ্রান্স : ফ্রান্সের রাজধানী প্যারিসে মৌলভীবাজার জেলাধীন বড়লেখা উপজেলার ঐতিহ্যবাহি সামাজিক সংগঠন দক্ষিণভাগ ওয়েলফেয়ার এসোসিয়েশন ফ্রান্সের উদ্যেগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।গত ২৭শে জুন বন নোবেলের একটি অভিজাত রেষ্টুরেন্টে ফ্রান্স বসবাসরত প্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক;ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণী পেশার নের্তৃবৃন্দের সরব উপস্থিতিতে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

হোসাইন আহমদ সাবুলের সভাপতিত্বে ও কামরুল ইসলাম ও আব্দুল্লাহ আল তায়েফের যৌথ পরিচালনায় ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সাংবাদিক উনিয়ন ফ্রান্সের প্রেসিডেন্ট এম এ মান্নান আজাদ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ঢাকা বিভাগ সমিতি ফ্রান্সের সভাপতি শেখ শাহজাহান শারু, জুড়ি সমিতি ফ্রান্সের আহবায়ক আব্দুর রব,গোলাপ গঞ্জের কমিউনিটি নেতা শরফ উদ্দিন স্বপন ,ব্যবসায়ী হেনু মিয়া , বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের সাবের সভাপতি আমিনুর রাশিদ টিপু,কমিনিটি নেতা আহমেদ মালেক,বিয়ানীবাজার জনকল্যাণ ট্রাস্ট এর সাধারণ সম্পাদক আলী হোসেন,কুলাউড়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পারভেজ রশিদ খান। তারেক আহমদের পবিত্র কোরান তেলোয়াতের মধ্যে দিয়ে শুরু হয় অনুষ্ঠানে এ সময় সংগঠন ও পবিত্র মাহে রমজানের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন,দেলোয়ার আহমদ,আশরাফুল ইসলাম,রুহেল উদ্দিন,জাকির হোসেন,মালেক মুন্না,নুরুল ইসলাম, হাবিব,,লিমন,আব্দুল আজিজ সেলিম,হাসান আহমদ,তোফায়েল আহমদ ও সালেহ আহমদ প্রমুখ। এসময় রমজানের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে আলোচনায় বক্তারা বলেন, আল্লাহ্ তাআলা এ মাসটিকে স্বীয় ওহি সহিফা ও আসমানি কিতাব নাজিল করার জন্য মনোনীত করেছেন। সুতরাং এ মাসে বেশি বেশি আমল করা সব মুসলমানদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরে মুসলিম উম্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।দোয়া পরিচালনা করেন ত্বারেক আহমদ

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget