বিএনপি ক্ষমতায় গেলে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করবো: মওদুদ আহমদ

অনলাইন ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন,  তার দল রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোনো ব্যক্তি গুম হবে না, কাউকে বিনা বিচারে আটক করা হবে না এবং কাউকে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডেরও শিকার হতে হবে না। তিনি আরো বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গঠন করা সম্ভব হলে জঙ্গিবাদ-উগ্রবাদের অবসান হবে। 

রবিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মওদুদ। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতনবিরোধী দিবস উপলক্ষে ওই সভার আয়োজন করা হয়। মওদুদ আহমদ বলেন, বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় গেলে কোনো ব্যক্তি গুম হবে না, কাউকে বিনা বিচারে আটক করা হবে না এবং কাউকে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডেরও শিকার হতে হবে না। আমরা এটা বন্ধ করব। আমরা যেহেতু আইনের শাসনে বিশ্বাস করি, সুতরাং এটা আমাদের করতেই হবে। আর আমরা যদি এটা করতে না পারি, তাহলে জনগণ আমাদের ধিক্কার দেবে।
মওদুদ আহমদ বলেছেন, গণতন্ত্র না থাকলে সেখানে উগ্রবাদ-জঙ্গিবাদের উত্থান হয়। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার গঠন করা সম্ভব হলে জঙ্গিবাদ-উগ্রবাদের অবসান হবে। অবসান হবে গুমের সংস্কৃতিরও। তাই ক্ষমতাসীনদের উচিত, দেশ ও জনগণের স্বার্থে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি অংশগ্রহণমূলক অবাধ ও সুষ্ঠু জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা।
বিএনপিকে চরমপন্থি সংগঠনে পরিণত করার অপচেষ্টা হচ্ছে অভিযোগ করে মওদুদ আহমদ বলেন,বিএনপি মধ্যপন্থি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। দলটি কোনো উগ্রবাদ-জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না, এগুলোকে ঘৃণা করে। বিএনপি যে জঙ্গিবাদ-উগ্রবাদে বিশ্বাস করে না, সেটি আমরা অতীতে প্রমাণ করেছি। বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী হিসেবে দশ বছর দেশ পরিচালনা করেছেন, তখনও প্রমাণ করেছি; ভবিষ্যতে সুযোগ পেলে সেটা আবারও প্রমাণ করতে সক্ষম হব ।
মওদুদ আহমদ বলেন,আজকে মানুষের মধ্যে যে ক্ষোভ, দুঃখ ও ব্যথা, আমরা সেটির বহিঃপ্রকাশ ঘটাতে পারছি না। এ জন্য বিএনপিকে সুসংগঠিত রাজনৈতিক দল হিসেবে গড়ে তুলতে হবে। তাই গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমাদের আন্দোলনকে অব্যাহত রাখতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget