মাদ্রিদে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহ্মানের ৩৫তম শাহাদৎ বার্ষিকী পালন

সেলিম আলম ,মাদ্রিদ : বাংলাদেশ জাতীয়তাবাদী দল স্পেন এর আহবায়ক কমিটির উদ্যোগে বিএনপির প্রতিষ্টাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহ্মানের ৩৫তম শাহাদ বার্ষিকী পালন হয়েছে। গত ৩০শে মে মাদ্রিদস্থ বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের হল রুমে আহবায়ক কমিটির সৈয়দ মাসুদুর রহমান নাসিমের সভাপতিত্বে  যুগ্ম আহবায়ক রিয়াজ উদ্দিন লুতফুরের পরিচালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্পেন বিএনপির সাবেক সভাপতি খোরশেদ আলম মজুমদার,বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্পেন বিএনপির সাবেক সাধারন সম্পাদক আব্দুল কায়ুম পংকি, মিজানুর রহমান,শরিফ মনির,স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন,সোহেল আহমেদ সামসু প্রমুখ

বক্তারা শহীদ জিয়ার কর্মজীবন এবং দেশ পরিচলানায় তার প্রজ্ঞা নিয়ে আলোচনা করে বলেন, তিনি শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি মুসলিম বিশ্বের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন। তার দুরদর্শী চিন্তাভাবনা এবং বিভিন্ন বাস্তব ধর্মী কার্যক্রম সারা বিশ্বে শান্তির বাতাস প্রবাহিত হচ্ছিল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিদারুল আলম,কাজী কাসেম, আবু বক্কর, কাজী কাসেম, ফখ্রুল হাসান, ছানুর মিয়া ছাদ, আবু জাফর রাসেল, সাইদ মিয়া, জকির হুসেন, হুমায়ুন কবির রিগ্যান, শিফার আহমেদ সহ আরো অনেকে।

বক্তারা আরো বলেন গনতন্ত্রের প্রবর্তক,বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি,স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ জনগন পেতেন না। গনতন্ত্র পূনরুদ্বারে জিয়ার সৈনিক দের দেশ বিদেশে এক হয়ে দক্ষতার সাথে কাজ করতে হবে।


পরিশেষে শহীদ জিয়া ও কোকো রুহের মাগফেরাত সহ বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়া সহ পরিবারের সকলের মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget