মধ্যরাত থেকে এখন পর্যন্ত গ্রেফতার ৯ শতাধিক

অনলাইন ডেস্ক : জঙ্গি ও সন্ত্রাসী ধরতে, সারা দেশে শুরু হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান। এ পর্যন্ত দেশের বিভিন্ন জায়গা থেকে ৯ শতাধিক গ্রেফতারের খবর মিলেছে। পুলিশ জানিয়েছে, মধ্যরাত থেকে শুরু হওয়া এই অভিযানে রংপুরে বিভিন্ন মামলার ১৬২ জন আসামিকে গ্রেপ্তার করা হয়। এছাড়া, সিলেটে ১৫১ আসামি, চট্টগ্রামে ১৫৮, দিনাজপুরে ১শ, টাঙ্গাইলে ৬৮, যশোরে ৬৮, কুষ্টিয়ায় ৫৭, রাজশাহীতে ৩১, নাটোরে ২৭, মাগুড়ায় ২৪, ঝিনাইদহে ১৭, নোয়াখালীতে ৫ ও লক্ষ্মীপুরে ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। দেশব্যাপী এই অভিযান চলবে সাতদিন।

এর আগে বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে সাঁড়াশি অভিযান নিয়ে বৈঠক হয়। এ বৈঠকে কমপক্ষে ১০ জেলার পুলিশ সুপারসহ উচ্চপদস্থ সব কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ বৈঠক চলে প্রায় সাড়ে তিন ঘণ্টা।
সভায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের ওপর নজরদারি বাড়ানো, জঙ্গিদের তালিকা হালনাগাদ এবং ওয়ার্ড কমিউনিটি পুলিশিংকে কার্যকর করা, আগন্তুক ও ভাড়াটেদের ওপর নজরদারি বাড়ানো, বিদেশিদের নিরাপত্তা দেওয়াসহ বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এরই মধ্যে দেশের সব রেঞ্জের ডিআইজি, মেট্রোপলিটন কমিশনার ও জেলার পুলিশ সুপারদের প্রয়োজনীয় নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে পহেলা রমজান থেকে সারাদেশে শুরু হয়েছে পুলিশের বিশেষ অভিযান। ঢাকা মহানগরসহ সারাদেশে শপিংমল, বাস ও লঞ্চ টার্মিনালকেন্দ্রিক চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে বিভিন্ন নামে চাঁদাবাজি, রেলস্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পকেটমার ও অজ্ঞান পার্টির তৎপরতা রোধেও কাজ শুরু করেছে আইনশৃক্সখলা বাহিনী। এদিকে রমজানে মানুষের কেনাকাটার সুবিধার্থে এবং তারাবির নামাজের সময় অপরাধীদের তৎপরতা রোধ করতে গভীর রাত পর্যন্ত টহল দিচ্ছে পুলিশ। মহাসড়কে ডাকাতি রোধে বিশেষ ভূমিকা রাখছে হাইওয়ে পুলিশ। রোজায় পুলিশের পাশাপাশি তৎপর রয়েছে র‌্যাবও।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget