আব্দুল করিম,প্যারিস,ফ্রান্স: প্যারিস-বাংলা প্রেস ক্লাবের আয়োজনে প্রবাসী বাংলাদেশী কমিউনিটিদের নিয়ে ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।গত ১২ই জুন  প্যারিসের প্লাস দা ফেতের মেহরাব রেস্তুরায় অনাড়ম্ভর অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি আবু তাহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেল ও সাংগঠনিক সম্পাদক লুত্ফুর রহমান বাবুর যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দুতাবাস ফ্রান্সের হেড অব কাউন্সিলর হজরত আলী খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাপ্তাহিক জনমত পত্রিকার প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা,ইপিবা উপদেষ্ঠা এইচ এস হায়দার , ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন, ফ্রান্স বিএনপির সভাপতি সৈয়দ সাইফুর রহমান, ফ্রান্স আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েস,ফ্রান্স বিএনপির সহ সভাপতি সিরাজুর রহমান,ফ্রান্স আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সেলিম উদ্দিন ,বাংলাদেশ এসোসিয়েশনের আহবায়ক সালেহ আহমদ চৌধুরী ,বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, ইপিবা সহ সভাপতি মামুন মিয়া, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি মমতাজ আলো , ইলিয়াস মুক্তি পরিষদ ফ্রান্সের আহবায়ক মফিজ আলী,বৃহত্তর চট্টগ্রাম বিভাগীয় সমিতির সভাপতি শাহনেয়াজ রশিদ রানা ,দুতাবাসের কর্মকর্তা আবুল হোসেন ,কমিউনিটি নেতা শামিম মোল্লাহ , ফ্রান্স বিএনপি,র যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ আহমদ ,ফ্রান্স বিএনপি,র অর্থ সম্পাদক সাইফুল ইসলাম ,ইপিবা সহ কোষাধক্ষ অজয় দাস ,বঙ্গবন্ধু পরিষদ ফ্রান্সের সহ সম্পাদক শাহীন আরমান চৌধুরী , জাতীয় শ্রমিক লীগ ফ্রান্স শাখার সভাপতি সাগর খান, সাধারণ সম্পাদক আমিন খান হাজারী,কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি সিরাজ উদ্দিন , স্বরলিপি শিল্পী গোষ্ঠির সভাপতি নজরুল ইসলাম ,বিশ্বনাথ উপজেলা এসোসিয়েশনের সভাপতি কানু মিয়া ,সাবেক সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ,ফ্রান্স কর্মজীবী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল ইসলাম রুহেল ,ফ্রান্স ছাত্রলীগের সভাপতি আশরাফুর রহমান, জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদের সভাপতি শামিমা একটার রুবি ,বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সুমন আহমদ, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেইন ,ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরামের সদস্য সাইফুল ইসলাম, ব্যবসায়ী নেতা ইব্রাহিম ,অসমত মাদবর ,প্যারিস বাংলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি সামসুল ইসলাম,সাংস্কৃতিক সম্পাদক দোলন মাহমুদ,প্রচার সম্পাদক নয়ন মামুন,সদস্য জাকির হোসেইন,আবুল কালাম মামুন,সাকিব আহমদ মুসা ,সেলিম উদ্দিন,সরফ উদ্দিন সহ বিভিন্ন সংগঠনের নেতারা। এসময় বক্তারা বলেন একমাত্র সাংবাদিকরাই পারেন সমাজের সকল বিবেধ দূর করে একটি সুন্দর সমাজ গঠন করতে। প্যারিস বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে বক্তারা বলেন এ সংগঠন দীর্ঘ দিন থেকে প্যারিসে একটি শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি গঠনে ইতিবাচক ভুমিকা রেখে যাচ্ছে এ ধারা অব্যাহত থাকলে বৃটেনের মত ফ্রান্সে ও আমাদের আগামী প্রজন্ম এদেশের মূলধারার সাথে সম্প্রক্ত হয়ে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করবে। পরে মুসলিম উম্মার সুখ সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: