বঙ্গবীর ইমাম আর মুসল্লি ড. কামাল, সেলিম, কাদের

ঢাকা: হোটেল রাজমণি ঈশাখায় দ্বিতীয় তলায় হোটেলের অভ্যর্থনা কক্ষের সামনে নামাজের স্থান। মঙ্গলবার ইফতারের পর সেখানে দেখা গেল বিরল দৃশ্য। বঙ্গবীর কাদের সিদ্দিকী ইমাম আর তার পেছনের কাতারে দাঁড়িয়ে মাগরিবের নামাজ আদায় করছেন ড. কামাল হোসেন, মুজাহিদুল ইসলাম সেলিম, মেজর (অব.) মান্নান, জিএম কাদেরসহ বেশ কয়েকজন প্রভাবশালী রাজনীতিক।

এদিন রাজধানীর কাকরাইলস্থ হোটেল রাজমণি ঈশা খাঁয় ইফতার পার্টির আয়োজন করেছিল গণফোরাম। রাজনীতিবিদ, আইনজীবী, সংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সম্মানে এই ইফতারের আয়োজন করা হয়।ইফতার শেষে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু মাইকে ঘোষণা করেন- নিচে নামাজের ব্যবস্থা আছে। আপনারা ওখানে নামাজ আদায় করতে পারবেন। এরপর ড. কামাল হোসেন, মেজর (অব.) মান্নান, কাদের সিদ্দিকীসহ অন্যান্য নেতারা নামাজের জন্য নিচে নামেন।
সাদা পাঞ্জাবির উপরে মুজিবকোট এবং মাথায় সাদা টুপি পরা কাদের সিদ্দিকী সামনে ইমামতির জন্য দাঁড়িয়ে যান। আর তার পেছনে প্রথম কাতারে ইমামের ডান পাশে চেয়ারে বসে নামাজ আদায় করেন ড. কামাল এবং মেজর (অব.) মান্নান।
প্রথম সারিতেই ইমামের ঠিক পেছনে দাঁড়ান সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবির প্রমুখ।
মোট ছয়টি কাতার হয়। আমন্ত্রিত বিভিন্ন দলের শতাধিক নেতাকর্মী ও অতিথি নামাজ আদায় করেন। 
একটি ঘনিষ্ট সূত্রে জানা যায়, বাম বিপ্লবী নেতা এবং সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম অনেক দিন থেকেই নিয়মিত নামাজ রোজা করছেন।
এই ইফতার মাহফিলে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী দলগুলো বাদে অধিকাংশ রাজনৈতিক দলের শীর্ষ নেতারা অংশ নেন।
অনুষ্ঠানে রাজনীতিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, নাগরিক ঐক্যের আহবায়ক এসএম আকরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির কার্যকরী সভাপতি এমএ গোফরান, সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, ফরোয়ার্ড পার্টির সভাপতি আবম মোস্তফা আমিন উপস্থিত ছিলেন।

সুশীল সমাজের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন- গণস্বাস্ত্যের প্রধান ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডা. ফৌজিয়া মোসলেম, মুহম্মদ জাহাঙ্গীর, অদ্যাপক আসিফ নজরুল, ড. রোবায়েত ফেরদৌস এবং সিনিয়র সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- সৈয়দ তোসারফ আলী, কাজী সিরাজ, জাহিদুজ্জামান ফারুক, বদিউল আলম, আবু সাইদ খান প্রমুখ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget