জনতার জিয়া, চির অম্লান, চিরঞ্জীব:পোর্তো বিএনপি

রনি মোহাম্মদ,(পোর্তো,পর্তুগাল): ৩০শে মে বাংলাদেশের ইতিহাসে এক বেদনাদায়ক কালো দিন। শুধু বাংলাদেশ নয়, তৃতীয় বিশ্ব এবং একই সাথে বিশ্ব ইতিহাসেও এই দিনটি কালো দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। 

আজ থেকে ৩৫ বছর আগে এ জাতি হারিয়েছিল বাংলার আকাশের এক ধ্রুবতারা ও বাংলার গর্ব জিয়াউর রহমানকে। জিয়া হত্যার পরে কেউ কেউ বলেছিল কিছু দিনের মধ্যেই জিয়া ও বিএনপির নাম মুছে যাবে বাংলাদেশ থেকে। ৩৫ বছর হয়ে গেছে বাংলাদেশিরা আজও জিয়াকে ভোলেনি। আজ তারই প্রমাণ পর্তুগালের পোর্তো শহরের প্রবাসীদের শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী স্মরণে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় আংশ গ্রহন_পর্তুগাল বিএনপির সহ সভাপতি মামুন হাজারী।

পোর্তোর রয়েল বাংলা রেষ্টুরেন্টে ৩১শে মে রোজ মঙ্গল বার রাত ৮.০০ ঘটিকায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী স্মরণে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় পর্তুগালের পোর্তো বিএনপি সভাপতি মির্জা কামাল হারুনের সভাপতিত্বে ও পোর্তো বিএনপি নেতা নাজির আহমেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন পর্তুগাল বিএনপির সহ সভাপতি মামুন হাজারী, উপস্তিত ছিলেন পোর্তো বিএনপির নেতা তাজুল ইসলাম, মোয়াজ্জম হোসেন, মহিন উদ্দিন, বাহর উদ্দিন, নজরুল ইসলাম, কাইয়ুম লিটন, রাহুল নাছির, মোঃ সাহেদ, আরিফ সহ প্রমুখ নেত্রী বৃন্দ। আলোচনা সভায় বক্তরা বলেন, একদলীয় শাসন ব্যবস্থা পরিবর্তন করে বহুদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করেছিলেন জিয়াউর রহমান।

বিএনপি পুরোপুরিভাবে জিয়াউর রহমানের আদর্শ ও দর্শন বিশ্বাস করে। কিন্তু নিন্দুক যারা, যারা বিএনপির বিরুদ্ধে কথা বলে তাদের মুখে এই বক্তব্য যে বিএনপি জিয়াউর রহমানের আদর্শ থেকে দূরে সরে গেছে। 

আজকে দেশের রাজনীতির যে প্রেক্ষাপট, গণতন্ত্র ফিরিয়ে আনবার জন্য শুধু দেশে নয় প্রবাস থেকেও এক ও ঐক্যবদ্দ হয়ে সমগ্র জাতিকে শহীদ জিয়াউর রহমানের যে দর্শন ও আদর্শে অনুপ্রাণিত হয়ে এগিয়ে নিয়ে যাওয়ার শপথ করতে হবে।

অনুষ্ঠানের শেষে জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় এবং পোর্তো বিএনপিকে গতিশীল ও আরো শক্তিশালী করার জন্যে সর্ব সন্মতিক্রমে পোর্তো বিএনপির সিনিয়ার নেতা নাজির আহমেদ কে আহবায়ক ও তাজুল ইসলাম,মোয়াজ্জম হোসেন,কাইয়ুম লিটন ও তরুন উদিয়মান নেতা রাহুল নাছির কে যুগ্ন আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট্য একটি নতুন কমিটি ঘোষনাদেন মামুন হাজারী।

এই নবগত আহবায়ক কমিটি আগামী ৯০ দিনের মধ্যে একটি সুন্দর ও গতিশীল আরো শক্তিশালী একটি পূর্নাঙ্গ কমিটি উপহার দিবে বলে সভা সমাপ্তি ও পুরাতন কমিটি বাতিল ঘোষনা করেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget