সুষ্টু পরিবেশে বিয়ানীবাজারে সম্পন্ন হলো ইউপি নির্বাচন আওয়ামীলীগ ৪, বিএনপি ২, স্বতন্ত্র ৪ জন প্রার্থী নির্বাচিত

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া অত্যন্ত সুষ্টু পরিবেশে ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে বিয়ানীবাজারের ১০টি ইউনিয়নে সম্পন্ন হয়েছে নির্বাচন। নির্বাচনের ফলাফল গণনা ইতোমধ্যে শেষ পর্যায়ে রয়েছে। গণনায় আওয়ামীলীগের ৪ জন, বিএনপির ২ জন, জামায়াতের ১ জন, আওয়ামীলীগ বিদ্রোহী ১ জন ও বিএনপি বিদ্রোহী ২ জন এখন পর্যন্ত এগিয়ে রয়েছেন। রাতে বিয়ানীবাজার উপজেলা রির্টাণিং কর্মকর্তার অফিস বেসরকারীভাবে ফলাফল ঘোষনা করেন। এ সময় প্রার্থীদের প্রতিনিধি ছাড়াও বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থেকে নিজ নিজ পক্ষে শ্লোগান দিয়ে উচ্ছাস প্রকাশ করেন।

এদিকে নির্বাচন চলাকালে কোথাও বড় ধরণের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি। দুএকটি কেন্দ্রে প্রার্থীরা প্রভাব বিস্তার কিংবা জাল ভোটের চেষ্টা চালালেও আইনশৃঙ্খলা বাহিনীর শক্ত অবস্থানের ফলে তা সম্ভব হয়নি। নির্বাচন চলাকালে অধিকাংশ প্রার্থীই নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ণ হচ্ছে বলে মত প্রকাশ করেছেন। সন্ধ্যায় স্থানীয় ভাবে ফলাফল ঘোষণার পর মুল্লাপুর ইউনিয়নে এক আওয়ামীলীগ প্রার্থী আশরাপুল ইসলামের সমর্থক কর্তৃক অপর প্রার্থীর ময়নুল হক নামের এক সমর্থককে কুপিয়ে জখম করার সংবাদ পাওয়া গেছে। আহত পাতন এলাকার ময়নুলকে (৪০) বিয়ানীবাজার সরকারী হাসপাতালে নিয়ে আসা হলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আওয়ামীলীগেরর বিদ্রোহী এম এ কাদিররের সমর্থক ময়নুলকে স্থানীয় একটি দোকানে চা পানরত অবস্থায় দেখতে পেয়ে তার উপর হামলা করে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী আশরাফুল ইসলামের পুত্র নাবিল।
এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনী এলাকায় অবস্থান করছে বলে জানা যায়।

বিয়ানীবাজারের ১০ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী পদে প্রতিদ্বন্ধিতা করেন ৪৮ জন প্রার্থী। উপজেলা নির্বাচন কন্ট্রোল রুম থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী যে সকল চেয়ারম্যান প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন তারা হলেন, ১নং আলী নগর ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন ধানের শীষ প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৬৫০৭ ভোট, তার নিকটতম একমাত্র প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম জায়গীরদার পেয়েছেন ৩৩৮৬ ভোট। ২নং চারখাই  ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান মাহমুদ আলী নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৬৩২২ তার নিকটতম প্রতিদ্বন্ধি জামায়াত সমর্থিত প্রার্থী স্বতন্ত্র প্রার্থী আমির হোসেন চৌধুরী পেয়েছেন ৩৫৫৭ ভোট। ৩নং দুবাগ ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৪৮৬৩ তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি নাজিম উদ্দিন পেয়েছেন ৩৭৬০ ভোট। ৪নং শেওলা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী জহুর উদ্দিন নৌকা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৩৩০৫, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আকতার হোসেন খান জাহেদ পেয়েছেন ৩০৭০ ভোট। ৫নং কুড়ার বাজারে বিএনপি মনোনীত প্রার্থী আবু তাহের ধানের শীষ প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৩২৬৭ তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হাজী মাহমুদ আলী পেয়েছেন ২৫৪৪ ভোট। ৭নং মাথিউরা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শিহাব উদ্দিন নৌকা প্রতিক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ভোট ২৯৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপির বিদ্রোহী কছির আলী (আব্দুর রব) পেয়েছেন ২০১৬ ভোট। ৮নং তিলপারা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান মাহবুবুর রহমান চশমা প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ২৪০৮, নিকটতম প্রতিদ্বন্ধি ইসলাম উদ্দিন পেয়েছেন ১৭৬৭ ভোট। ৯নং মোল্লাপুর ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী আব্দুল মান্নান আনারস প্রতিক নিয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। প্রাপ্ত ভোট ২৬৩৪, তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আশরাফুল ইসলাম পেয়েছেন ১৭৪৮ ভোট। ১০নং মুড়িয়া ইউনিয়নে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আবুল খয়ের আনারস প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৪২৬৩। তার নিকটতম প্রতিদ্বন্ধি আওয়ামীলীগ মনোনীত শামছ উদ্দিন মাখন পেয়েছেন ৩৮৩৭ ভোট। ১১নং লাউতা ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী গৌছ উদ্দিন আনারস প্রতিক নিয়ে বিজয়ী হয়েছেন। প্রাপ্ত ভোট ৪৪৯২, তার নিকটতম প্রতিদ্বন্ধি জামায়াতে ইসলামী সমর্থিত স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন পেয়েছেন ৩০০৭ ভোট।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget