জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই টার্গেট কিলিং: সৈয়দ আশরাফ

সাভার: জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, জনমনে আতঙ্ক সৃষ্টি করতেই টার্গেট কিলিং শুরু করা হয়েছে। বাঙ্গালীরা বীরের জাতি। আমরা যুদ্ধ করে এদেশ স্বাধীন করেছি। দুএকটা খুন করে আমাদের মনে ভয় ধরানো যাবে না।

আজ বৃহস্পতিবার দুপুরে সাভারে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষন কেন্দ্রের ৬১তম বুনিয়াদি প্রশিক্ষন কোর্সের সমাপনী অনুষ্ঠানের সনদ বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।
এ সময় তিনি বলেন, বাঙ্গালীর মনে ভয় ধরানোর জন্যই এ ধরনের হত্যাকান্ড ঘটানো হচ্ছে, তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। তারা অপরাধীদের ধরতে অভিযানও করছে।
প্রধান অতিথি এ সময় প্রশিক্ষন কার্যক্রম সফলভাবে সম্পন্ন করায় সকল প্রশিক্ষনার্থীদের ধন্যবাদ জানিয়ে তার দিক নির্দেশনামূলক বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকারের রূপকল্প ২০২১ এর অসমাপ্ত কার্যক্রম বাস্তবায়নের কথা তুলে ধরে তিনি জানান, এ লক্ষ্য অর্জন বাংলাদেশ সিভিল সার্ভিসের অপরিহার্য দায়িত্ব। সুশাসনের একটি পূর্বশর্ত হলো সেবামুখী, জনমুখী সিভিল সার্ভিস যারা সরকারের নীতি নির্ধারণে সহায়তা করবেন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে তার বাস্তবায়ন করবেন।
এজন্য তিনি কেদ্রীয় পর্যায়ে সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করার পাশাপাশি প্রশিক্ষণার্থীদেরকে তাদের জ্ঞানের চর্চায় জনগন ও সরকারের প্রত্যাশা পূরনে দৃঢ় প্রতিজ্ঞ হওয়ার আহ্বান জানান।
বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের তত্ত্ববধানে ৯টি প্রশিক্ষণ প্রতিষ্ঠানে সম্পন্ন হওয়া ৬ মাস মেয়াদী এ প্রশিক্ষণ কোর্সে জুডিশিয়াল সার্ভিসসহ বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৭টি ক্যাডারের মোট ৫৪৫জন নবীন কর্মকর্তা অংশগ্রহন করেন।
জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রশিক্ষণার্থী ছাড়াও জন প্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এমপি, খোরশেদ আরা হক এমপি, বিপিএটিসি
র রেক্টর আ, , , আবদুর রহমান এনডিসিসহ বিভিন্ন মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, বিপিএটিসির পরিচালকসহ আরো অনেকে।
সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি সেরা ৫৫জন প্রশিক্ষণার্থী কর্মকর্তাকে সনদ ও মেরিট মেডেল প্রদান করেন। এছাড়াও সর্বোচ্চ নম্বর প্রাপ্ত মেধা তালিকায় প্রথম স্থান অধিকারী সহকারী পুলিশ কমিশনার আতিকুল ইসলাম প্রধানকে রেক্টর পদক প্রদান করা হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget