মিরন নাজমুল, বার্সেলোনা : স্পেনের বার্সেলোনায় আগামী ২৯ মে রবিবার অনুষ্ঠিত হবে বৈশাখী মেলা। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই মেলা।

শহরের প্রাণ কেন্দ্র প্লাসা মাকবায় প্রতিবছরের ন্যয় এবার বসবে বাঙালির এ প্রাণের মেলা। বাংলাদেশ সমিতির উদ্যোগে বার্সেলোনার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যদের সমন্বয়ে করা মেলা উদযাপন পরিষদের তত্ত্বাবধানে চলছে মেলার ব্যাপক প্রস্তুতি। বাংলাদেশী কমিউনিটির মধ্য থেকে স্টেজ পারফর্মেন্সের জন্য খোঁজা হচ্ছে নতুন মুখ। প্রতিদিনই নাচ, গান, অভিনয়ের রিহার্সাল হচ্ছে। বৈশাখী মেলাকে সফল করার জন্য মেলা উদযাপন পরিষদ এরই মধ্যে বার্সেলোনার সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলোকে নিয়ে মতবিনিময় সভা করেছে। এই মেলাকে প্রবাসে বাংলাদেশের ঐতিহ্যের ধারক ও বাহক হিসেবে উপস্থাপন করতে সবার মতামতের ভিত্তিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। এখন সেগুলো বাস্তবায়নের জন্য ব্যপক প্রস্তুতি চলছে। শিশুদের জন্য নতুন ইভেন্ট হিসেবে যুক্ত হচ্ছে, যেমন খুশি তেমন সাজো, সাথে থাকবে পুরষ্কারও। প্রতিবছরের ন্যায় থাকবে লটারী প্রতিযোগিতা। প্রথম পুরষ্কার হিসেবে বার্সেলোনা-ঢাকা-বার্সেলোনা রুটের ২টি বিমানের টিকিটসহ আরো আকর্ষণীয় দশটি পুরষ্কার থাকবে। দিনভর বিভিন্ন সাংস্কৃতিক আনুষ্ঠানে ভরা থাকবে মেলা মঞ্চ। স্টলগুলোতে থাকবে বাংলার ঐতিহ্যের সাথে মিল রেখে বিভিন্ন খাবার ও প্রদর্শনী। মঞ্চ মাতাতে আসবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী তপন চৌধুরী এবং ফকির সাহাবুদ্দিন। সাথে থাকবেন ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত অতিথি শিল্পী এবং স্থানীয় শিল্পীবৃন্দ।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: