অনলাইন ডেস্ক: প্রথম বাংলাদেশি নারী মেয়র হিসেবে যুক্তরাজ্যের ইতিহাসে নাম লেখালেন সিলেটেরে মেয়ে নাদিয়া শাহ। কেমডেন কাউন্সিলের রিজেল্ট পার্ক ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর নাদিয়া শাহ। তিনি ২০১৬-২০১৭ সালের জন্য মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বুধবার রাতে।

একই সঙ্গে পুরো যুক্তরাজ্যের মধ্যে প্রথম বাংলাদেশি নারী মেয়র হিসেবেও তার নাম লেখা থাকবে। কেমডেনে এর আগে যুক্তরাজ্যের মধ্যে সবচেয়ে কম বয়সী বাংলাদেশি মেয়র ছিলেন নাসিম আলী। তিনিও সিলেটের সন্তান, ওসমানীনগর উপজেলার বড় হাজীপুরে তাদের গ্রামের বাড়ি।
নাদিয়া শাহর জন্ম ও বড় হয়ে উঠেছেন লন্ডন সিটিতে। তার বাবার নাম নজরুল ইসলাম ও মায়ের নাম আম্বিয়া ইসলাম। নাদিয়া শাহর স্বামী জলিল শাহ একজন আইটি স্পেশালিস্ট। তাদের তিন সন্তান রয়েছে।

ব্যাংকার নাদিয়া শাহর গ্রামের বাড়ি বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়ায়। কেমডেনের মেয়রের দায়িত্ব সফলভাবে সম্পন্ন করতে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন তিনি। সেই সঙ্গে তিনি বলেছেন, আমার দায়িত্বের মধ্যদিয়ে নারীর ক্ষমতায়ন আরো এক ধাপ এগিয়ে যাবে।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: