বিয়ানীবাজারে আওয়ামীলীগ,বিএনপি ও সতন্ত্র তিন চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করলো ভ্রাম্যমান আদালত ১৫ হাজার টাকা আদায়

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিয়ানীবাজার উপজেলা প্রশাসন নির্বাচনী আচরণ ভঙ্গ না করার জন্য চালাচ্ছে প্রচারণা। এর পাশাপাশি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সতর্ক করছে প্রার্থীদেরকে । রবিবার থেকে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের সমন্বয়ক মুহ. আসাদুজ্জামানের নেতৃত্বে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইউনিয়নগুলোর গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের এ প্রচারণায় উৎসাহিত করা হচ্ছে সাধারণ মানুষকে । প্রচারণাকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অসীম চন্দ্র বণিক, রিটার্নিং কর্মকর্তা আবুল মনসুর আসজাদ, সমাজসেবা কর্মকর্তা বশিরুল ইসলাম, বিয়ানীবাজার থানার ওসি জুবের আহমদসহ প্রশাসনের কয়েকজন কর্মকর্তা অভিযানে অংশ নিচ্ছেন।

এদিকে আচরণ বিধি লংঘন করে মোটর শোভাযাত্রা বের করায় বিয়ানীবাজার উপজেলার লাউতা ও মুল্লাপুর ইউনিয়নের আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। সোমবার সন্ধ্যা ৬টার থেকে রাত অবদি দুই ইউনিয়নে অভিযান চালিয়ে মুল্লাপুর ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী আশরাফুল ইসলাম, বিএনপি প্রার্থী আব্দুল মতলিব ও লাউতা ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী গৌছ উদ্দিনের কাছ থেকে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয় এমনটি জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহ. আসাদুজ্জামান ।
জানা যায়, লাউতা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী গৌছ উদ্দিনের আনারস প্রতীকের সমর্থনে মোটর শোভাযাত্রা বের করে তার কর্মী সমর্থকরা। সন্ধ্যা ৬টার দিকে ভ্রাম্যমান আদালত বিয়ানীবাজার-বারইগ্রাম সড়কের জলঢুপ এলাকায় মোটর শোভাযাত্রার গতিরোধ করে। এ সময় গৌছ উদ্দিনের সমর্থক জয়নাল আবেদীনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। রাতে মুল্লাপুর ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী বিশাল তুরণ নির্মাণ করায় আওয়ামীলীগের প্রার্থী আশরাফুল ইসলাম এর কাছ থেকে ৫ হাজার টাকা ও বিএনপি প্রার্থী আব্দুল মতলিব বৃহদাকার ব্যানার টানানোর অপরাধে তার কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
ইউপি নির্বাচন আচরণ বিধি-২০১৬ এর ১৩ (খ) এর অপরাধে এবং একই বিধির ৩১ ধারায় এ জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট বিয়ানীবাজার উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অসীম চন্দ্র বণিক।

এব্যাপারে বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আসাদুজ্জামান বলেন, বিয়ানীবাজারে সবার সহযোগিতায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়ার জন্য প্রস্তুত উপজেলা প্রশাসন। তিনি বলেন, বিয়ানীবাজারে নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ইউপি নির্বাচন আয়োজনে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা চাই প্রার্থীরা স্বাধীনভাবে প্রচারণা চালাবেন এবং ভোটাররা স্বাধীনভাবে ভোট দেবেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget