জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেষ্টত্ব অর্জন করলো বিয়ানীবাজার সরকারি কলেজ

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে সিলেট জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে শ্রেষ্টত্ব অর্জন করলো বিয়ানীবাজার সরকারি কলেজ। একই প্রতিযোগিতায় কলেজের ৪ শিক্ষার্থী ও কলেজ স্কাউট দল জেলার শ্রেষ্ঠত্ব অর্জন করে।
গত ১৪ ও ১৫ মে সিলেটের অগ্রগামি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে প্রথমবারের শুরু হওয়া এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সূচনা বষের্র কলেজ পর্যায়ের ১২ শাখার মধ্যে ৭টিতে শ্রেষ্ঠত্ব অর্জন করে বিয়ানীবাজার সরকারি কলেজ। সোমবার বিকেলে একই স্থানে সেরা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দিবেন সিলেটের জেলা প্রশাসক জয়নাল আবেদীন। বিয়ানীবাজার সরকারি কলেজের পক্ষে শ্রেষ্ঠ কলেজের পুরস্কার গ্রহণ করবেন কলেজটির সহযোগী অধ্যাপক বিমান বিহারী রায়।

এছাড়া জেলার শ্রেষ্ঠা শিক্ষার্থীর পুরস্কার জিতেছে বিয়ানীবাজার সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির শিক্ষার্থী শিপা বেগম, রবার্ট স্কাউটে বিয়ানীবাজার সরকারি কলেজের স্কাউট দল, নজরুল গীতি ও উচ্চঙ্গ সঙ্গীতের দুই বিভাগে জেলার সেরা হয়েছে বিয়ানীবাজার সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞানের জয়শ্রী চন্দ্র, লোকগীতিতে জেলার সেরা হয়েছে বিয়ানীবাজার সরকারি কলেজের বিএসএস প্রথম বর্ষের শিক্ষার্থী জয়া রাণী কর এবং জারি গানে সেরা শ্রেষ্ঠ হয়েছে বিয়ানীবাজার সরকারি কলেজের রাষ্ট্র বিজ্ঞানের বিষণ শুক্ল বৈদ্য।

এবিষয়ে বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ জানান, প্রথম বারের জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ প্রতিযোগিতা শুরু হয়েছে। বিয়ানীবাজার সরকারি কলেজ ১১টি শাখায় জেলা পর্যায়ে অংশ গ্রহণ করে। আয়োজিত এপ্রতিযোগীতায় আমাদের কলেজ জেলা পর্যায়ের কলেজ শাখায় ৭টি ক্যাটাগরিতে সেরা হয়েছে। আমরা খুব খুশি। আগামীতেও শ্রেষ্টত্বের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget