সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ সিলেটের প্রবাসী অধ্যুষিত এলাকা হিসেবে খ্যাত বিয়ানীবাজার উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসন আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ঘোষণা দেন সিলেটের বিভাগীয় কমিশনার  মোঃ জামাল উদ্দিন আহমদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আসাদুজ্জামানের সভাপতিত্বে আয়োজিত এঅনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খাঁন,বিয়ানীবাজার সরকারী (অনার্স) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আব্দুল হাছিব মনিয়া।
উপজেলা জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুল ইসলামের পবিত্র ক্বোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্টানে বক্তব্য রাখেন, এনজিও সংস্থা ব্রাকর বিয়ানীবাজার এর সিনিয়র কর্মকর্তা কামরুল ইসলাম ও বিয়ানীবাজার পৌরসভার নিকাহ রেজিষ্ট্রার কাজী জমির উদ্দিন হোসাইন।
উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের পরিচালনায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্টানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফেজ মাওলানা শিব্বির আহমদ,মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা বেগম লিমা,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জুবের আহমদ, উপজেলা ভুমি (কমিশনার) কর্মকর্তা অসীম কুমার বণিক, উপজেলা প্রকৗশলী রমেন্দ্র হোম চৌধুরী,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোয়াজ্জেম আলী খাঁন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মুজিবুর রহমান,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মাসুম মিয়া,বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের  সহ সভাপতি আব্দুল আহাদ কলা মিয়া, যুগ্ম সম্পাদক মোস্তাক আহমদ,সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেন, উপজেলা যুবলীগ নেতা আব্দুল কুদ্দুস টিটু, উপজেলা বিয়ানীবাজার পল্লী বিদ্যুতের ডিজিএম আজিজুল ইসলাম সরকার,পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক শফিউর রহমান শফি, পিএইচজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাছিব জীবন,খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আব্দুল মালিক,কসবা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ জাফরীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের কাজী,বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য সিলেটের বিভাগীয় কমশিনার মোঃ জামাল উদ্দিন আহমদ বলেন, বাল্য বিবাহ একটি সামাজিক ব্যাধী। বাল্য বিবাহ একটি মেয়ের জন্য যেমন অভিশাপ তেমনি  একটি সমাজের জন্যও অভিশাপ। কেননা যাদের বাল্য বিবাহ হয়,তাদের বিবাহ পরবর্তী সময়ে শারিরীক অসুস্থতাসহ নানান ঝামেলায় পড়তে হয়। যার ফলে ওই বিবাহিত মেয়েরা যেমন নিজেদের জীবন নিয়ে অতিষ্ট হয়ে উঠে,তেমনি তাদের সন্তানরাও  বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়। যার কারণে সুস্থ মন মানসিকতার অধিকারী হতে পারে না তাদের সন্তানরা। আর এর ফলে দেশ ও সমাজের কোন কাজে আসে না এসব শিশুরা। তাই এই দেশ ও সমাজক আলোকিত করার জন্য আমাদের সকলের উচিত বাল্যবিবাহ রোধে এক সাথে কাজ করা। তবেই ধীরে ধীরে এই দেশ থেকে উঠে যাবে বাল্য বিবাহ। আমাদের প্রিয় এই মাতৃভুমি  সুখী ও সমৃদ্ধশালী একটি দেশে পরিণত হবে।

প্রধান অতিথির বক্তব্য শেষে তিনি উপস্থিত সকলকে বাল্যবিবাহ রোধের জন্য শপথ বাক্য পাঠ করান এবং বিয়ানীবাজার উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করেন।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: