''কম্পার্তে'' পর্তুগাল ফুড ফ্যাষ্টিবলে বাংলা খাবার (ভিডিও সহ)

রনি মোহাম্মদ,(লিসবন,পর্তুগাল): শৈল্পিক অনুপ্রেরণা, বিশ্বর বিভন্ন দেশের অভিবাসীদের হাতের তৈরি সুস্বাদু  খাবারের প্রতিভার মধ্যে দিয়ে পর্তুগালে রাজধানী লিসবনে ''কম্পার্তের'' আয়োজনে

অনুষ্ঠিত হলো ফুড ফ্যাষ্টিবল। ''কম্পার্তে'' পর্তুগালে বিশ্বর বিভন্ন দেশের সাংস্কৃতি ও অভিবাসন সমস্যা সমাধানের লক্ষ্য নিয়ে ২০১৩ সালে প্রতিষ্টিত হয়। প্রতিষ্টাতার পর থেকে বিশ্বর বিভন্ন দেশের অভিবাসীদেরকে নানান ভাবে অভিবাসন সমস্যা সমাধানের সহযোগীতা করে আসছে।''কম্পার্তে'' পর্তুগালের একটি অলাভজনক সংস্থা। তারই প্রেক্ষিতে শুক্র বার ''কম্পার্তে'' পর্তুগালের কার্যলয়ে বিশ্বর বিভিন্ন দেশের খাদ্যের সাথে এবং বিভিন্ন ভাষাবাসি অভিবাসিদেরকে পরিচিতি করার জন্য আয়োজন করা হয় ''কম্পার্তে'' ফুড ফ্যাষ্টিবল। এতে অংশ নেয় বাংলাদেশ, পাকিস্তান, মরক্কো, নেপাল, ক্যামেরুন, গিনি বিচাও, সোমালিয়া, ব্রাজিল, ফ্রান্স, স্পেন, ইতালি, আয়ারল্যান্ড, পর্তুগাল সহ ১৮টি দেশের ৬০ জন ''কম্পার্তের'' সদস্য। বাংলাদেশের পক্ষ থেকে ''কম্পার্তে'' সদস্য এনামুল হক ও লিসবন বাংলা রেষ্টোরেন্টের সৌজন্যে বাংলাদেশী খাবার চিকেন বিরানী, সাদা পোলাও, বাংলা সালাদ, দেশী জিলাপি পরিবেশন করা হয়।


 বিভন্ন দেশের সাংস্কৃতি, পোশাক, খাবারের সাথে সকলকে পরিবার আত্মার আত্মায় বন্দনে সংযুক্ত করার জন্য এই আয়োজন বলে জানায় ''কম্পার্তের'' পর্তুগালের মুখপাএ মার্গারিডা আল্পুইম, বরুনা আলভেস, মারিয়া মিনাস। 
ভিডিও দেখতে ক্লিক করুন : 

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget