জেদ্দায় প্রবাসী আলোকিত নারী- ২০১৬’ সম্মাননা প্রদান

বাহার উদ্দিন বকুল,জেদ্দা,সৌদি আরব: গত ২০মে রাতে সৌদি আরবের জেদ্দায় আল লিমার হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসী আলোকিত নারী-২০১৬ সম্মাননা প্রদান। বেঙ্গল মিডিয়া কর্পোরেশন- আরটিভি কর্তৃক প্রদত্তর এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করেন আরটিভি ফোরম, জেদ্দা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরটিভি প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান। সম্মানিত বিশেষ অতিথির আসন অলঙ্কৃত করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সিলর আজিজুর রহমান।

সভাপতিত্ব করেন আরটিভি দর্শক ফোরাম জেদ্দা-র সভাপতি আবদুল মান্নান। সম্মানিত অতিথি হিসেবে মঞ্চে আরো উপস্থিত ছিলেন সৌদি নাগরিক মনসুর আল-গামদী, ডা. আবদুল মান্নান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ হামদুর রহমান, আল-হাজ আবদুর রহমান, নূর মোহাম্মদ ভূইয়া, সিআইপি হেলাল, মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন ভূইয়া, আবুল বশির, আবদুল মজিদ সুজন, এম.ওয়াই আলাউদ্দিন, কেফায়েতল্লা চৌধুরি, হানসি সরকার উজ্জ্বল প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইঞ্জি. নূরুল আমিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন রিপোর্টার্স এসোসিয়েশন (পশ্চিমাঞ্চল) সভাপতি এম.ওয়াই আলাউদ্দিন এবং প্রবাসী সাংবাদিক ফোরাম (রিয়াদ) সভাপতি আবুল বশির।

আরটিভি প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান এর বরাবরে সৌদি আরব প্রবাসীদের পক্ষ থেকে খোলা চিঠি উপস্থাপন করেন আরটিভি প্রধান উপদেষ্ঠা আবুল বাশার বুলবুল। উক্ত খোলা চিঠিতে প্রবাসীদের সমস্যা-সম্ভাবনা বিষয়সহ ক) প্রবাসে  নিহতের পরিবার এবং আহতদেরকে সরকারের পক্ষ থেকে বড় অংকের ক্ষতিপূরণ দেয়া; খ) মধ্যপ্রাচ্য প্রবাসীদের জন্যে পেনশন স্কীম চালু; গ) রেমিটেন্স ইনভেষ্টমেন্ট কমিশন গঠন করে, দেশের আর্থ-সামাজিক ক্ষেত্রে বৈপ্লবিক উন্নতি/অগ্রগতি আনয়ন; ঘ) বিভাগীয় ও জেলা শহরে পরিকল্পিত প্রবাস-পল্লী তৈরি করে প্রবাসীদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করণ; এবং ঙ) স্বদেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সংগ্রামরত, বৈদেশিক মূদ্রা অর্জনকারী প্রবাসীগণকে অর্থনৈতিক-যোদ্ধা হিসেবে স্বীকৃতিদান উল্লেখযোগ্য।

খোলা চিঠিতে বর্ণিত বিষয় প্রচারমাধ্যমের সৌজন্যে বাংলাদেশ সরকারের নিকট তুলে ধরার বিষয়ে সৈয়দ আশিক রহমানের আন্তরিক সহযোগিতার অনুরোধ জানানো হয়।

প্রবাসী আলোকিত নারী- ২০১৬ সম্মাননা প্রদান করেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ। সম্মাননা অর্জনকারী আলোকিত নারীগণ হচ্ছেন;
চিকিৎসায়ঃ ডা. তনিমা আফরোজ, ডা. সালমা সুলতানা, ডা. সায়েরা কাউসার এবং ডা. মুনিরা।
শিক্ষকতায়ঃ সেলিনা খাতুন, শারমিন আক্তার মুক্তা, মুমেনা চৌধুরী, সালমা রহমান, পরাগ ইসলাম, ফাতেমা জান্নাত সুক্তি, সুলতানা বেগম, হামিদা আক্তার, আকসানা আক্তার এবং ফাউজিয়া আক্তার।
অন্যান্য সেবায়ঃ শামসুন নেহার, ফাউজিয়া কুলসুম চৌধুরী এবং শারমিন আক্তার মুক্তা।

আরটিভি দর্শক ফোরাম, জেদ্দা-র পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয় আরটিভি প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানকে। আল-আমিন গ্রুপের পক্ষ থেকেও তাঁকে সম্মননা উপহার দেয়া হয়। তাছাড়া সম্প্রতি অনুষ্ঠিত জেদ্দা কনস্যুলেট জেনারেল ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ব্রাহ্মণবাড়িয়া স্পোটিং ক্লাব এবং রানার্স আপ দল নোয়াখালী স্পোর্টিং ক্লাবকে ক্রেস্ট দিয়ে অভিনন্দন জানানো হয়।

আরটিভি সৌদি আরব ব্যুরো চীপ আবুল বশির, আরটিভি মধ্যপ্রাচ্য কো-অর্ডিনেটর আবদুল মজিদ সুজন, জেদ্দা প্রতিনিধি হানিস সরকার উজ্জ্বল, রিয়াদ প্রতিনিধি সুহরাব হোসেন লিটন এবং মদিনা প্রতিনিধি মুসা আবদুল জলিলকে শুভেচ্ছা উপহার তুলে দেন সৈয়দ আশিক রহমান।
প্রধান অতিথির বক্তৃতায় সৈয়দ আশিক রহমান বলেন, নারীরা দেশের ন্যায় প্রবাসেও কাজ করছে সমান তালে। তাঁরা দেশের অর্থনীতিতে অবদান রাখছে উল্লেখ করে তিনি ঘোষণা দেন, আরটিভি প্রবাসী আলোকিত নারী সম্মাননা ধারাবাহিকতা বজায় রাখবে এবং প্রতিবছর অনুষ্ঠিত হবে। আরটিভি সৌদি আর প্রতিনিধিগণের নিরলস কাজের প্রশংসা করেন তিনি। এমন সুন্দর একটি অনুষ্ঠান আয়োজনের জন্যে আরটিভি দর্শক ফোরাম, জেদ্দা-র সকলকে এবং স্পন্সর প্রতিষ্ঠান আল-আমিন গ্রুপকে ধন্যবাদ জানান তিনি।
প্রবাসী আলোকিত নারী- ২০১৬সম্মাননা অনুষ্ঠানের সার্বিক সহায়তায় ছিলেন আল-আমিন গ্রুপ চেয়ারম্যান আল-হাজ্জ আবদুর রহমান।
অনুষ্ঠানটি যৌথ বাভে পরিচালনা করেন,তাজবিহা হুমায়ুন ও জাহাঙ্গীর আলম পাবেল।            

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget