ষড়যন্ত্রের উদ্দেশ্যে ইসরায়েলির সঙ্গে এক বিএনপি নেতা বৈঠক করেছেন অভিযোগ করে এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল-আলম হানিফ।

শনিবার বিকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকের পর তিনি বলেন, ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। তারপরও ওই দেশের গোয়েন্দা সংস্থার প্রধানের সাথে গোপন বৈঠক ষড়যন্ত্রের অংশ।
অবশ্যই কোনো না কোনো ষড়যন্ত্রের উদ্দেশ্যে এই বৈঠক হয়েছে। বিএনপির এই নেতাসহ এর সাথে যারা যারা জড়িত সবাইকে বিচারের আওতায় আনতে গ্রেপ্তারের দাবি জানাই।
বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ভারতে ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেন বলে সম্প্রতি বাংলাদেশের একটি পত্রিকায় খবর প্রকাশিত হয়। কথিত ওই বৈঠকের একটি গ্রুপ ছবিও প্রকাশিত হয়।
এরপর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ইসরায়েলের গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে বিএনপি বাংলাদেশের ক্ষমতায় আসার চেষ্টা করছে বলে সরকারের হাতে খবর আছে।
তবে এই অভিযোগ নাকচ করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসরায়েলের সঙ্গে তার দলের কোনো সম্পর্ক নেই।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচির প্রস্তুতি নিয়ে ওই বৈঠক হয়।
এই দিবস ঘিরে সাত দিনের কর্মসূচি নেওয়া হয়েছে বলে হানিফ জানিয়েছেন।
১৯৭৫ সালের ১৫ অগাস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সেনাবাহিনীর একদল সদস্য হত্যা করার পর ১৯৮১ সালের ১৭ মে ঢাকায় ফেরেন শেখ হাসিনা।
দিনটিকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।
এবার এই দিবস উপলক্ষে ১৭ মে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভার আয়োজন করছে আওয়ামী লীগ।
এছাড়া ১৮ মে কৃষক লীগ, ১৯ মে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), ২০ মে স্বেচ্ছাসেবক লীগ, ২১ মে যুবলীগ, ২২ মে জাতীয় শ্রমিক লীগ ও ২৩ মে ছাত্রলীগ আলোচনা সভার আয়োজন করছে।

আওয়ামী লীগের ওই বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক উপস্থিত ছিলেন।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: