অনলাইন ডেস্ক : সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বুধবার বিকেলে দশম জাতীয় সংসদে তিনি এই দাবি করেন।দশম অধিবেশনের চতুর্থ কার্যদিবসে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য নাবিল আহমেদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী জানান, বর্তমান সরকার জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ রোধে, জনগণের জানমালের নিরাপত্তা বিধান এবং সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার মাধ্যমে আইনের শাসন প্রতিষ্ঠা, জনগণের মৌলিক ও মানবাধিকার সমুন্নত রাখতে দৃঢ় প্রতিজ্ঞ। সব ধরনের জঙ্গিবাদ, নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িত ও হুকুমদাতাদের আইনের আওতায় আনতে ও তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিতে সরকার পুলিশসহ সব আইনশৃঙ্খলা রক্ষাকারী বহিনী ও গোয়েন্দা সংস্থাসগুলোকে নির্দেশ দিয়েছে। পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পারস্পরিক সমন্বয়ের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, বর্তমান সরকার পদক্ষেপের ফলে দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। মানুষ ন্যায়বিচার পাচ্ছে। ফলে শান্তিপূর্ণ ও স্বাভাবিকভাবে দেশি-বিদেশি নাগরিকরা জীবনযাপন ও ব্যবসা-বাণিজ্য করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকায় দেশে  সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। বর্তমানে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধি পাচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে এবং দেশের অর্থনৈতিক ভিত্তি দৃঢ়তর হচ্ছে।
আমজাদ হোসেন মিলনের অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, দেশের প্রতিটি জেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা সরকারের রয়েছে। ইতোমধ্যে মডেল মসজিদের দুটি স্থাপত্য নকশা প্রণয়ন করা হয়েছে।
এ ছাড়া পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ফরচুন ম্যাগাজিন বিশ্বের শীর্ষ ৫০ জন নেতার যে তালিকা করেছে, সেখানে মুসলিম দেশগুলোর সরকারপ্রধান হিসেবে কেবল আমার নামই আছে।

মুসলিমপ্রধান দেশ হিসেবে ইসলামি ঐতিহ্য ও অসাম্প্রদায়িক চেতনার যথাযথ মেলবন্ধনের মধ্য দিয়ে আমাদের সরকার যে কয়েকটি ক্ষেত্রে প্রভূত উন্নতি সাধন করেছে, তার একটি হলো- নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন। নারীর ক্ষমতায়নের পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল, শিক্ষা ও তথ্য-প্রযুক্তি খাতের উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ এবং জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের সরকারের অগ্রণী ভূমিকা আন্তর্জাতিক পরিমণ্ডলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: