কোনো দলের নই আমি সবার রাষ্ট্রপতি : মো. আবদুল হামিদ

জনপ্রিয় ডেস্ক : রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, 'আমি কোনো দলের নই, আমি সবার রাষ্ট্রপতি। দেশের সামগ্রিক উন্নয়নে তাই সবার সহযোগিতা চাচ্ছি।'
তিনি বলেন, এলাকার চলমান উন্নয়ন কাজগুলো বাস্তবায়িত হলে ভবিষ্যত প্রজন্ম উন্নতি ও প্রগতির দিকে এগিয়ে যাবে। তিনি বলেন, কিশোরগঞ্জ হাওর অধ্যুষিত একটি জেলা। যোগাযোগ ব্যবস্থা না থাকার কারণে হাওরের লোকজন দীর্ঘদিন পিছিয়ে ছিল। বর্ষাকালে হাওরের গ্রামগুলোকে দ্বীপের মতো মনে হয়। মালদ্বীপে যেমন ১২ শ' দ্বীপ আছে, তেমনি হাওরেও হাজারেরও বেশি দ্বীপের মতো গ্রাম আছে। 
বৃহস্পতিবার দুপুর ১১টা ৪০ মিনিটে কিশোরগঞ্জের মিঠামইনে হাওরের তিন উপজেলা ইটনা-মিঠামইন-অষ্টগ্রামকে সংযুক্ত করে অলওয়েদার সড়ক ও ১০টি সেতু নির্মাণকাজের ভিত্তিফলক উদ্বোধন শেষে মিঠামইন ডাকবাংলো মাঠে স্থানীয়দের সাথে ম বিনিময় সভায় রাষ্ট্রপতি এসব কথা বলেন। 
রাষ্ট্রপতি আরো বলেন, আমাকে ভোট দিতে দিতে এলাকার লোকজন বৃদ্ধ হয়ে গেছে আর আমিও ভোট নিতে নিতে বৃদ্ধ হয়ে গেছি। তাই এলাকার জন্য কিছু করে যেতে চাই। তিনি বলেন, হাওরের তিন উপজেলার রাস্তার কাজ শেষ হলে হাওর এলাকার চেহারা অনেকটা পাল্টে যাবে। 
কিশোরগঞ্জ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মো: জিল্লুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো: মুজিবুল হক চুন্নু, কিশোরগঞ্জ-২ আসনের এমপি অ্যাড. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মো. আবদুস সাহিদ ভূইয়া প্রমূখ। 
সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব এম এ এন সিদ্দিক, সড়ক যোগাযোগ বিভাগের প্রধান প্রকৌশলি ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলি মো. শাহাবুদ্দিন খান এবং প্রকল্প পরিচালক মো. মনিরুল ইসলাম সামরিক-বেসামরিক উর্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে বৃহস্পতিবার সকাল ১১টা ১০ মিনিটে হেলিকপ্টার যোগে মিঠামইনে অবতরণ করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। স্থানীয় ডাক বাংলোতে সংক্ষিপ্ত বিশ্রাম শেষে দুপুর ১১টা ৪০ মিনিটে ডাক বাংলো মাঠে হাওরাঞ্চলের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম উপজেলার ২৯ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ অরওয়েদার মহাসড়ক নির্মাণ কাজের ফলক উন্মোচন করেন রাষ্ট্রপতি। এ প্রকল্পে ৬ শ' কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। এ প্রকল্পের নির্মাণকাজ শেষ হবে ২০১৮ সালের জুন মাসে ।

পরে উপজেলার খাটখাল এলাকায় একটি সেতুর নির্মাণকাজ উদ্বোধন করেন রাষ্ট্রপতি। সড়ক ও জনপদ বিভাগ প্রকল্পটি বাস্তবায়ন করছে।  -বাসস

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget