বার্সেলোনা, স্পেন | মঙ্গলবার , ২ মার্চ ২০২১ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

২০২৪ সালে ফের নির্বাচনে লড়বেন ট্রাম্প!

প্রতিবেদক
jonoprio24
মার্চ ২, ২০২১ ৫:৩৭ পূর্বাহ্ণ

তার বক্তব্য, ২০২২ সালে কংগ্রেসে তার সমর্থক রিপাবলিকানদের সংখ্যা অনেক বাড়বে, তখন বাইডেন প্রশাসনের ওপর চাপ আরো বাড়ানো হবে

আবারও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা স্পষ্ট করলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট  ডোনাল্ড ট্রাম্প। এর আগে অবশ্য মাসখানেক বিশেষ কোনও খবরে ছিলেন না তিনি। ২০ জানুয়ারি জো বাইডেনের শপথ নেওয়ার ঘণ্টাকয়েক আগে হেলিকপ্টারে চড়ে হোয়াইট হাউস ছেড়েছিলেন। তারপর আর টেলিভিশনের সামনে আসেননি।

তবে রবিবার (২৮ ফেব্রুয়ারি) ফের  অবতীর্ণ হলেন ট্রাম্প। জানিয়ে দিলেন, ২০২৪ সালে ফের প্রেসিডেন্ট পদের জন্য লড়বেন তিনি। সেদিন যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডোয় কনসারভেটিভ পলিটিক্যাল অ্যাকশনের অনুষ্ঠান ছিল। রিপাবলিকানদের এই অনুষ্ঠানে যোগ দেন ট্রাম্প।

বক্তৃতায় প্রথমেই তিনি বলেন, নতুন দল তৈরি করার কোনো পরিকল্পনা তার নেই। ট্রাম্প হেরে যাওয়ার পরে অনেকেই বলছিলেন, এরপর নতুন দল তৈরি করে ফের প্রেসিডেন্ট পদের জন্য লড়াই শুরু করবেন সাবেক প্রেসিডেন্ট।

তবে ট্রাম্প এদিন বলেন, নতুন দলের প্রয়োজন নেই। কারণ, তার দল আছে। তিনি রিপাবলিকান পার্টির হয়েই লড়াইয়ে নামবেন। এরপরেই পুরনো বক্তব্যে চলে যান ট্রাম্প। দাবি করেন, তৃতীয়বার ডেমোক্র্যাটদের হারানোর জন্য তিনি প্রস্তুত।

ডেমোক্র্যাটদের পাশপাশি রিপাবলিকানদের একাংশেরও সমালোচনা করেন ট্রাম্প। একটি তালিকা সঙ্গে নিয়ে এসেছিলেন তিনি। সেখানে তার বিরুদ্ধে মুখ খোলা রিপাবলিকানদের নাম ছিল। ইমপিচমেন্ট প্রস্তাবে যে রিপাবলিকানরা সমর্থন জানিয়েছিলেন, তাদেরও নাম ছিল। তালিকা পড়ে তিনি বলেন, এই নেতাদের দল থেকে সরিয়ে দেওয়া উচিৎ।

তার বক্তব্য, ২০২২ সালে কংগ্রেসে তার সমর্থক রিপাবলিকানদের সংখ্যা অনেক বাড়বে। তখন বাইডেন প্রশাসনের ওপর চাপ আরো বাড়ানো হবে।

সর্বশেষ - অভিবাসন

আপনার জন্য নির্বাচিত